শাদমান হাফিজ শুভ, আক্কেলপুর (জয়পুরহাট)

  ২৬ মে, ২০২৪

লায়ন খুররমের ওজন ৩২ মণ

* কয়দিন পর তোলা হবে কোরবানির হাটে * বাড়িতে দাম হাঁকা হচ্ছে ২১ লাখ

আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে জয়পুরহাটের আক্কেলপুরে কোরবানির জন্য প্রস্তুত হয়েছে ৩২ মণ ওজনের একটি ষাঁড়। নাম রাখা হয়েছে লায়ন খুররম। খাবার, আকৃতি ও চলাফেরার কারণে হয়েছে এমন নাম। লায়ন খুররমের দাম হাঁকা হচ্ছে ২১ লাখ টাকা। গরুটির মালিক জানেিয়ছেন বাড়িতে অনেক ক্রেতা আসেন, দাম চাচ্ছি ২১ লাখ। ঈদুল আজহায় কোরবানির পশুর হাট জমে উঠলে এই ষাঁড়কে বিক্রির জন্য বাহারে নেওয়া হবে।

আক্কেলপুর পৌর এলাকার হাস্তাবসন্তপুর গ্রামে নিজ বাড়িতে গত ৫ বছর ধরে লায়ন খুররমকে পালন করছেন রিয়াদ মোহাম্মদ জিয়াউদ্দীন চৌধুরী সিকান্দার। তার পালিত বৃহৎ আকৃতির সাদা কালো রঙের ষাঁড়টি নজর কেড়েছে সবার। ষাঁড়টি দেখতে তার বাড়িতে ভিড় করছে অনেকেই।

ষাঁড়ের মালিক সিকান্দারের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ২০১৯ সালের ৮ জানুয়ারি লায়ন খুররমের জন্ম হয়। সেই সময় থেকেই তিনি লালন-পালন করে আসছেন। বিশাল আকৃতির এই ষাঁড়টি ফ্রিজিয়ান জাতের। চলাফেরা ও আকৃতির জন্য নাম দেওয়া হয়েছে লায়ন খুররম। ষাঁড়টির উচ্চতা সাড়ে ৫ ফিট এবং ওজন প্রায় ৩২ মণ। এর জন্য সম্ভাব্য মূল্য নির্ধারণ করা হয়েছে ২১ লাখ টাকা।

গরুটির মালিক সিকান্দার বলেন, গরুটি আমি নিজে পালন করেছি। তাকে সম্পূর্ণ প্রাকৃতিক খাবার খাওয়ানো হয়েছে। কোরবানির জন্য গরুটি সম্পূর্ণভাবে প্রস্তুত আছে। কেউ কিনতে আগ্রহী হলে আলোচনার মাধ্যমে মূল্য কম বেশি হতে পারে।

গরুটি দেখতে আসা শিবলু নামের এক ব্যক্তি বলেন, খবর পেয়ে গরুটি দেখতে এসেছি। বিশাল আকৃতির একটি গরু এটি। দেখে অনেক ভালো লাগছে। আক্কেলপুর প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রাশেদুল ইসলাম জানান, কোরবানির ঈদকে কেন্দ্র করে এবং শখের বসে অনেকেই গরু লালন-পালন ও বড় করেন। তাদের মধ্যে একজন সিকান্দার। তার পালিত গরুটি বিশাল আকৃতির।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close