নিজস্ব প্রতিবেদক

  ২৬ মে, ২০২৪

সরকার নারীদের ক্ষমতায়ন করেছে

- শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বাংলাদেশের নারীরা আজ সবক্ষেত্রেই অনেক এগিয়ে গেছে। নারীরা প্রশাসন ও পুলিশের গুরুত্বপূর্ণ পদ থেকে শুরু করে ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যাংকার প্রভৃতি পদে সাফল্যের সঙ্গে কাজ করে যাচ্ছে। অফিস-আদালতে বিভিন্ন জায়গায় কর্মমুখী হচ্ছে। এর পেছনে রয়েছে বর্তমান সরকারের গুরুত্বপূর্ণ অবদান। কর্মমুখী করার মাধ্যমে সরকার নারীদের ক্ষমতায়ন করেছে।

গতকাল শনিবার দুপুরে নরসিংদী জেলার মনোহরদী সরদার আছমত আলী মহিলা ডিগ্রি কলেজে তাকে প্রদত্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমি শিক্ষাকে সবসময় প্রাধান্য দেই। সন্ত্রাসকে কঠোর হাতে দমন করি। আমি উন্নয়নের রাজনীতি করি। প্রতিহিংসার রাজনীতি করি না। উন্নয়নের জন্য রাজনৈতিক স্থিতিশীলতা দরকার। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে শহর বানিয়েছেন। ডিজিটাল বাংলাদেশ গড়ার পর এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে যাচ্ছেন। তিনি আরো বলেন, মনোহরদীতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে দ্রুত পাওয়ার গ্রিড স্থাপনের কাজ শুরু হবে। সেখান থেকে পার্শ্ববর্তী জেলা কিশোরগঞ্জে বিদ্যুৎ সরবরাহ করা যাবে।

সরদার আছমত আলী মহিলা ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি সরদার মোয়াজ্জেম হোসেন বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খান। স্বাগত বক্তব্য দেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ফরহাদ হোসেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মনোহরদী পৌরসভার মেয়র মোহাম্মদ আমিনুর রশিদ সুজন, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মারুফ দস্তোগীর, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম ভূঁইয়া প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close