রাবি প্রতিনিধি

  ৩১ জানুয়ারি, ২০২৪

রাবির নির্মাণাধীন ভবনের বিম ধসে আহত ৭ শ্রমিক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মাণাধীন ১০ তলাবিশিষ্ট শহীদ এএইচএম কামারুজ্জামান হলের একাংশের বিম ধসে পড়ায় সাত শ্রমিক আহত হয়েছেন। তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। বাকিদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

গতকাল মঙ্গলবার দুপুর সোয়া ১২টায় এ ঘটনা ঘটে। দুর্ঘটনার পর ফায়ার সার্ভিসের আটটি ইউনিট উদ্ধার কাজ শুরু করে। আহত শ্রমিকরা হলেন গাইবান্ধার আজাদুল (৩৫), চাঁপাইনবাবগঞ্জের সিফাত (২২) ও রাজশাহী গোদাগাড়ির সিহাব (২৫)। তাদের রামেক হাসপাতালের জরুরি বিভাগে ৮, ২৫ ও ৩১ ওয়ার্ডে ভর্তি করা হয়।

শ্রমিকদের কাছ থেকে পাওয়া তথ্য মতে, ২০২২ সালের জানুয়ারি মাসে ১০ তলাবিশিষ্ট এএইচএম কামারুজ্জামান হলের নির্মাণকাজ শুরু হয়। ভবনের কাজ প্রায় শেষের পথে। আজ হলের উত্তর-পূর্ব পাশের ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। এতে ১২ জন শ্রমিক কাজ করছিলেন। হঠাৎ করে ধসে পড়ে ছাদ।

রাজশাহী ফায়ার সার্ভিসের উপপরিচালক ওহিদুল ইসলাম বলেন, দুর্ঘটনার বিষয়টা অবগত হওয়ামাত্র আমরা কাজ শুরু করি। এ কাজে অংশ নেওয়া সব শ্রমিককে আমরা পেয়েছি। কিন্তু দুজন কন্ট্রাক্টরকে আমরা পাচ্ছি না। তারা পালিয়েছে নাকি চাপা পড়েছে তা উদ্ধার অভিযান শেষ না হওয়া পর্যন্ত বলতে পারছি না। অতিরিক্ত রড থাকার কারণে উদ্ধার কাজে দেরি হচ্ছে। আমরা ধারণা করছি, নির্মাণ ত্রুটির কারণেই এ ঘটনা ঘটেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ বিষয়ে অধ্যাপক আসাবুল হক বলেন, ছেলেদের আবাসিক হলের ছাদের জন্য বিমগুলোর ঢালাই কাজ চলছিল। এ সময় অনাকাঙ্ক্ষিতভাবে বিমগুলো ধসে পড়ে। আহত শ্রমিকদের দ্রুত উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এ ঘটনায় কেউ মারা যায়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close