reporterঅনলাইন ডেস্ক
  ০১ মার্চ, ২০২৪

বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে দেখা যাবে বিপিএল ফাইনাল

ফাইল ছবি

শেষ হতে চলেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। শুক্রবার (১ মার্চ) বহুল কাঙ্ক্ষিত শিরোপা লড়াইয়ের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের আসরের। শিরোপা নির্ধারণী ফাইনালে রেকর্ড পঞ্চমবারের মতো খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ ফরচুন বরিশাল। হোম অব ক্রিকেট মিরপুরে সন্ধ্যায় ৬টা ৩০ মিনিটে গড়াবে প্রায় দেড় মাসব্যাপী উত্তেজনা ছড়ানো এই টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী ম্যাচ।

রোমাঞ্চকর এই লড়াই এবার দেশের বাইরেও উপভোগের সুযোগ রয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে দেশের ক্রিকেটের নিয়ন্তা সংস্থা-বিসিবি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বের ৬৪টি দেশ থেকে বিপিএল ফাইনাল উপভোগ করা যাবে। যা বিপিএল সম্প্রচারের ইতিহাসে নতুন মাইলস্টোন।

এদিকে বাংলাদেশে এবারের বিপিএল সরাসরি সম্প্রচার করছে টি-স্পোর্টস ও গাজী টিভি। অনলাইনে র‌্যাবিটহোল ও টি স্পোর্টস অ্যাপে সরাসরি সম্প্রচারিত হচ্ছে।

অন্যদিকে ভারতে ফ্যানকোডে বিপিএল দেখা যাচ্ছে। পাকিস্তানে টেন স্পোর্টসে সরাসরি বিপিএল উপভোগ করা যাচ্ছে। এ ছাড়া পাকিস্তানে ট্যাপম্যাড টিভি ও হাম স্পোর্টসে অনলাইনে বিপিএল সম্প্রচার করা হচ্ছে।

মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকায় বসেও বিপিএল দেখা যাবে। আরব আমিরাত, বাহরাইন, আলজেরিয়া, ইরান, ইরাক ও সৌদি আরবসহ ২৭টি দেশে স্টারজপ্লে, ওরেডো, ডিইউ অ্যান্ড মবিলি, ক্রিকবাজ ও ক্রিকলাইফে এবারের বিপিএল দেখা যাবে। অন্যদিকে দক্ষিণ-পূর্ব এশিয়ার ব্রুনাই, মিয়ানমার, কম্বোডিয়া, ইন্দোনেশিয়াসহ ১১টি দেশে স্টারহাব, অ্যাস্ট্রো ও পিসিসিডব্লিউ ও ক্রিকবাজে বিপিএল উপভোগ করা যাবে।

যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো, হন্ডুরাস, ক্যারিবীয় দ্বীপপুঞ্জসহ ২৩টি দেশে উইলো টিভিতে বিপিএল উপভোগের সুযোগ থাকছে। আর বিশ্বের অন্যান্য প্রান্তে টি-স্পোর্টস ও র‌্যাবিটহোলের ইউটিউব চ্যানেলের মাধ্যমে বিপিএল উপভোগ করা যাবে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিপিএল,টিভি,সরাসরি সম্প্রচার,গাজী টিভি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close