reporterঅনলাইন ডেস্ক
  ২৬ মে, ২০২৩

ভাড়াটে’ মনোক্ষুণ্ন হয়েছে ডি মারিয়া

ফাইল ছবি

মাঠের পারফরম্যান্সে খারাপ সময় কাটছে জুভেন্তাসের। এরপর উপরি হিসেবে ইতালিয়ান ক্লাবটি মিথ্যাচারের দায়ে ১০ পয়েন্ট খুইয়েছে। মূলত দলবদলের চুক্তি ও অর্থ নিয়ে তথ্য গোপন করায় তাদের এই শাস্তি দেয় ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি)। ফলে পয়েন্ট তালিকার সাত নম্বরে অবনমন হওয়ায়, আগামী মৌসুমে তাদের চ্যাম্পিয়ন্স লিগে খেলা অনিশ্চিত হয়ে পড়েছে। জুভেন্তাসের হয়ে শেষ দেখছেন আর্জেন্টাইন মিডফিল্ডার আনহেল ডি মারিয়াও। চলতি মৌসুম শেষেই তিনি ফ্রি এজেন্টে পরিণত হবেন। নতুন করে ক্লাবটিতে তার চুক্তি বাড়ানো হবে না বলেও জানা গেছে।

দলের এই শোচনীয় অবস্থা এবং ক্লাব ছাড়ার চলমান আলোচনার মধ্যেই দর্শকদের মৌখিক আক্রমণের শিকার হয়েছেন ডি মারিয়া। মূলত সামাজিক যোগাযোগমাধ্যমে পারিবারিক ছবি শেয়ার করার পরই তাকে নিয়ে নেতিবাচক মন্তব্য শুরু করেন জুভেন্তাস সমর্থকরা। বিশ্বজয়ী আর্জেন্টাইন তারকাকে তারা ‘ভাড়াটে’ বলে মন্তব্য করেন। যার কারণে স্বাভাবিকভাবে মনোক্ষুন্ন হয়েছে ডি মারিয়ার। কড়া জবাব দিয়ে তিনি বলেছেন, আপনারা সুসময়ের বন্ধু।

গত বছরের ট্রান্সফার উইন্ডোতে একবছরের চুক্তিতে জুভেন্তাসে যোগ দিয়েছিলেন ডি মারিয়া। এরপর অবশ্য তাদের সঙ্গে আর্জেন্টাইন তারকার চুক্তির মেয়াদ বাড়ানোর কথা ছিল। কিন্তু গত ফেব্রুয়ারিতে তিনি বলেছিলেন এ ব্যাপারে ক্লাবের সঙ্গে তার কোনো আলোচনাই হয়নি। এরপর সম্প্রকি জানা গেছে, ইতালির ঐতিহ্যবাহী ক্লাবটি তাদের ট্রান্সফার কৌশলে পরিবর্তন এনেছে। নতুন সেই কৌশলে নাম নেই যেখানে ডি মারিয়ার।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৩৮ ম্যাচ খেলেছেন ডি মারিয়া। যার মধ্যে মাত্র ২৫ ম্যাচের প্রথম একাদশে তিনি শুরু করতে পেরেছিলেন। কয়েক দিনের মধ্যেই শেষ হয়ে যাবে জুভেন্তাসের হয়ে দ্বিতীয় দফায় যুক্ত হওয়া ডি মারিয়ার ক্যারিয়ার। কিন্তু দল ছাড়ার আগমুহূর্তে পরিবারের সঙ্গে একটি ছবি দিয়ে তাদের উদ্দেশ্যে তিনি ইনস্টাগ্রামে লেখেন, সব সময়ই আমার সঙ্গে থাকার জন্য ধন্যবাদ। পারিবারিক জীবনের ভালোবাসা যে একজন মানুষের জীবনে কতটা জরুরি, সেটি আমাকে বুঝিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ। আমি আমার পরিবারকে জীবনের মতোই ভালোবাসি।

এরপর পোস্টের কমেন্ট বক্সে হামলে পড়েন ইতালিয়ান ক্লাবটির উগ্র সমর্থকরা। তাদের কেউ কেউ বলতে থাকে, তুরিন থেকে সোজা বেরিয়ে যাও। তুমি আর লিয়ান্দ্রো পারেদেস হচ্ছে দুই ভাড়াটে খেলোয়াড়। দলের প্রতি তোমাদের কোনো টান নেই। তোমরা জানো না, জুভেন্তাসের জার্সির মানেটা কী!

যার জবাব কড়াভাবেই দিয়েছেন ডি মারিয়া, আমার তো মনে হয়, জুভেন্টাসের জার্সির মর্ম আপনিই ঠিকভাবে বোঝেন না। আপনারা হচ্ছেন সুসময়ের বন্ধু। খেলোয়াড়েরা ঠিকই আছে। আমরা দলের জন্য উজাড় করে দিই। ম্যাচের শেষ পর্যন্ত খেলি। কিন্তু আপনারা শুধু সুসময়ে দলের সঙ্গে থাকেন। তারপরও আপনাকে শুভেচ্ছা জানাই।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আনহেল ডি মারিয়া,জুভেন্টাস,ভাড়াটে,আর্জেন্টিনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close