reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জানুয়ারি, ২০২০

পূর্ণাঙ্গ সফরে আসছে জিম্বাবুয়ে, সূচি প্রকাশ

ছয় মাসের ব্যবধানে আবারও বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। এবার পূর্ণাঙ্গ সফরেই আসছে দলটি। ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশে পা রেখে তিন সংস্করণেই খেলবে তারা।

সফরসূচি অনুযায়ী জিম্বাবুয়ের বাংলাদেশে আসার কথা ছিল মার্চে। পাকিস্তানে তিন দফা সূচির জটিলতা থাকায় জিম্বাবুয়ের সূচি এগিয়ে আনা হয়েছে। বিসিবি আনুষ্ঠানিকভাবে রোববার এ সূচি জানিয়েছে।

পাকিস্তানের মাটিতে এখন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ নিয়ে ব্যস্ত বাংলাদেশ দল। এরপর ৭ থেকে ১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে খেলা হবে প্রথম টেস্ট। এরপর ৩ এপ্রিল প্রথম ওয়ানডে এবং ৫ থেকে ৯ এপ্রিল করাচিতে খেলা হবে দ্বিতীয় টেস্ট। জিম্বাবুয়ের বিপক্ষে এর মাঝেই পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ দল।

দুই দিনের প্রস্তুতি ম্যাচের পর একটি টেস্ট, তিন ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে। ম্যাচগুলো গড়াবে ঢাকার শেরেবাংলা স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

২২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। ঢাকার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে একমাত্র টেস্ট। পুরো পাঁচদিন খেলা হলে যা শেষ হবে ২৬ ফেব্রুয়ারি।

তিনদিন বিরতি দিয়ে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ম্যাচ তিনটিই হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যথাক্রমে ১, ৩ ও ৬ মার্চ তারিখে।

আর সবশেষ টি-টোয়েন্টি সিরিজ খেলতে ফের ঢাকায় ফিরবে দুই দল। ম্যাচ দুটি হবে ৯ ও ১১ মার্চ। পূর্ণাঙ্গ সফর শেষ করে ১২ মার্চ দেশে ফিরে যাবে জিম্বাবুয়ে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পূর্ণাঙ্গ সফর,বাংলাদেশ ও জিম্বাবুয়ে,বিসিবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close