reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জানুয়ারি, ২০১৯

৮৭ বছরের আক্ষেপ ঘুচল কোহলিদের

স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার প্রথমবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে রয়েছেন ঢাকায়। গতকাল দুজনের প্রথম ম্যাচও খেলা হয়ে গেছে একে-অপরের বিপক্ষে। তবে ম্যাচের পরের দিন অর্থাৎ আজ সোমবারের সকালটা মন খারাপই কাটবে এই দুই ক্রিকেটারের। সাত সমুদ্র তের নদীর এপার থেকে তারা নিজ দেশের প্রথমবারের মতো ভারতের কাছে টেস্ট সিরিজ হারতে দেখেছেন।

স্মিথ-ওয়ার্নারবিহীন অজিদেরকে ৮৬ বছর পর প্রথমবারের মতো সিরিজ হারানোর লক্ষ্য নিয়ে অস্ট্রেলিয়া সফরে যায় ভারত। সেই লক্ষ্যে পুরোপুরি সফল বিরাট কোহলির দল।

আজ সিডনি টেস্টের শেষ দিনে বৃষ্টির বাধা বাধ সাধতে পারেনি ভারতের। শেষ টেস্টটা ড্র হওয়াতে ২-১ এ সিরিজ জিতে নেয় কোহলিরা। এদিক থেকে গর্বই করতে পারেন ভারতের এই অধিনায়ক। তার অধিনায়কত্বেই যে ইতিহাসে প্রথমবারের মতো অস্ট্রেলিয়া থেকে টেস্ট সিরিজের ট্রফি নেয় ভারত।

প্রথম ইনিংসেই সিডনি টেস্ট জয়ের পথটা মসৃণ করে রেখেছিল সফরকারীরা। চেতেশ্বর পূজারা ও রিশাব পান্টের শতকে ৬২২ রান তুলে ইনিংস ঘোষণা করে তারা। জবাবে ৩০০ রানের বেশি করতে পারেনি টিম পেইনের দল। ফলোয়ানে পড়ে বিনা উইকেটে ৬ রানে দিন শেষ করে স্বাগতিকরা। পঞ্চম দিনে বৃষ্টি বাঁধায় মাঠে আর কোনো বল মাঠে না গড়ালে ম্যাচটি ড্র হয়।

অ্যাডিলেডে প্রথম টেস্ট ৩১ রান ও মেলবোর্নে তৃতীয় টেস্ট ১৩৭ রানের জয়ে সিরিজে এগিয়ে থাকে রবি শাস্রীর শিষ্যরা। মাঝে পার্থে দ্বিতীয় টেস্টে জাস্টিন ল্যাঙ্গারের শিষ্যরা জয় পায় ১৪৬ রানে। পুরো সিরিজে অসাধারণ ব্যাটিংয়ের সঙ্গে তিনটি শতক হাঁকিয়ে সিরিজ সেরার পুরস্কার নিজের করে নেন পূজারা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আক্ষেপ,ভারত ও অস্ট্রেলিয়া,বিরাট কোহলি,টেস্ট সিরিজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close