reporterঅনলাইন ডেস্ক
  ০৪ জুলাই, ২০১৮

ইংল্যান্ডের বিপক্ষে বড় জয় পেল ভারত

বড় জয়ে ইংল্যান্ড সফর শুরু করল ভারত। মঙ্গলবার রাতে প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে টি-টোয়েন্টির প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নরা। আগে ব্যাটিং করে ইংল্যান্ড ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে। জবাবে ভারত ২ উইকেট হারিয়ে ১০ বল আগে জয়ের বন্দরে নোঙর ফেলে।

কুলদ্বীপ যাদবের অসাধারণ বোলিংয়ের পর লোকেশ রাহুলের ঝোড়ো ব্যাটিংয়ে সহজেই জয় পায় ভারত। বল হাতে কুলদ্বীপ নেন ৫ উইকেট। লোকেশ ৫৪ বলে খেলেন ১০১ রানের ইনিংস। ম্যাচসেরার দৌড়ে দুজনের মধ্যে দারুণ লড়াই হয়েছে। কিন্তু কুলদ্বীপের পারফরম্যান্স ছিল ভিন্ন। ইংল্যান্ডের রানের চাকা থামাতে প্রয়োজন ছিল দৃঢ় বোলিং। বাঁহাতি রিস্ট স্পিনার বিরাট কোহলির হয়ে কাজের কাজটা করে দেন।

ম্যানচেস্টারে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ছিল ইংল্যান্ডের। দুই ওপেনার ৫ ওভারে তুলেছিল ৫০ রান। জস বাটলার ও জেসন রয়ের ব্যাটিংয়ে মনে হচ্ছিল বিশাল সংগ্রহ পেতে যাচ্ছে স্বাগতিকরা। কিন্তু কুলদ্বীপ যাদবের অসাধারণ বোলিংয়ে স্কোরবোর্ডে বড় পুঁজি পায়নি ইংল্যান্ড। পঞ্চম ওভারের শেষ বলে জেসন রয়কে আউট করে ভারতকে প্রথম সাফল্য দেন পেসার উমেশ যাদব। ২০ বলে ৩০ রান করেন রয়।

পরের গল্পটা পুরোটাই বাঁহাতি স্পিনারের। ৭ উইকেটের ৫টিই নেন কুলদ্বীপ। জস বাটলার (৬৯), অ্যালেক্স হেলস (৮), এউইন মরগান (৭), জনি বেয়ারস্টো (০) ও জো রুটকে (০) সাজঘরে ফেরত পাঠান । তার দুর্দান্ত বোলিংয়ে মিডল অর্ডারের ৪ ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। ইংল্যান্ডের হয়ে ব্যাট হাতে লড়াই করেন উইকেট রক্ষক ব্যাটসম্যান বাটলার। ৪৬ বলে ৮ চার ও ২ ছক্কায় ৬৯ রান করেন বিস্ফোরক এ ব্যাটসম্যান। শেষ দিকে ১৫ বলে ২ চার ও ২ ছক্কায় ২৯ রান করে অপরাজিত থাকেন ডেভিড উইলি। বল হাতে কুলদ্বীপ ২৪ রানে নেন ৫ উইকেট। উমেশ যাদব ২১ রানে ২টি এবং হার্দিক পান্ডিয়া ৩৩ রানে ১ উইকেট নেন।

লক্ষ্য তাড়ায় প্রথম ওভারে শেখর ধাওয়ানকে (৫) হারায় ভারত। ডেভিড উইলির বলে বোল্ড হন ধাওয়ান। দ্বিতীয় উইকেটে জুটি বাঁধেন লোকেশ রাহুল ও রোহিত শর্মা। ডানহাতি লোকেশের ঝোড়ো ব্যাটিংয়ে অপরপ্রান্তে দর্শক হয়ে ছিলেন রোহিত। দুজন দ্বিতীয় উইকেটে ১২৩ রানের জুটি গড়েন। এতে রোহিতের অবদান মাত্র ৩২ রান। বাকি সবকটি রানই এসেছে লোকেশের ব্যাট থেকে। ২৭ বলে হাফ সেঞ্চুরি ছোঁয়া লোকেশ পরের ২৬ বলে স্পর্শ করেন তিন অঙ্ক। ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় টি-টোয়েন্টি সেঞ্চুরি। রোহিত লেগ স্পিনার আদিল রশীদের বলে আউট হলেও লোকেশ টিকে ছিলেন শেষ পর্যন্ত। ৫৪ বলে ১০ চার ও ৫ ছক্কায় ১০১ রানে অপরাজিত থাকেন লোকেশ। চারে নেমে ২২ বলে ২০ রান করেন বিরাট কোহলি। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। শুক্রবার দ্বিতীয় টি-টোয়েন্টি হবে কার্ডিফে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইংল্যান্ড ও ভারত,টি-টোয়েন্টি,কুলদ্বীপ যাদব,লোকেশ রাহুল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist