reporterঅনলাইন ডেস্ক
  ০৭ সেপ্টেম্বর, ২০২২

দেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা জানালো বিটিআরসি

ছবি : সংগৃহীত

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান ও সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদার বলেছেন, বর্তমানে দেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ৫২.৮ মিলিয়ন অর্থাৎ ৫ কোটি ২৮ লাখ।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে টেলিযোগাযোগ সেবা-সংক্রান্ত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

এ সময় তিনি সবাইকে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে সতর্ক থাকতে আহ্বান জানান। একই সঙ্গে, শিশুদের জন্য ইন্টারনেট ব্যবহারে প্যারেন্টাল কন্ট্রোল গাইডেন্স সেবাটি বিনামূল্যে দেওয়ার জন্য মোবাইল অপারেটরদের অনুরোধ জানান।

তিনি বলেন, 'বিটিআরসি নিজে কোনো ব্যবসা করে না। সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করে। এটি একটি শক্তিশালী সংগঠন। সরকারের অন্যতম উদ্দেশ্য ইন্টারনেট সেবাকে সবার কাছে সহজলভ্য করে তোলা। দেশে ৯৮ শতাংশ এলাকায় ৪জি সেবা চালু রয়েছে।'

সাইবার জগতে ক্রমবর্ধমান পর্নোগ্রাফি, জালিয়াতি ও ইন্টারনেট ব্যবহারকারীদের প্রাইভেসি লংঘন ঠেকাতে ডিজিটাল সিকিউরিটি সেল তৈরি করা হয়েছে বলেও জানান তিনি।

গ্রাহকের কলড্রপের ভোগান্তি নিয়ে তিনি বলেন, 'মোবাইল ফোনে কথা বলার সময় কলড্রপ হলে টাকা ফেরৎ পাওয়ার বিধান রয়েছে। এক্ষেত্রে কেউ সেবা বঞ্চিত হলে হেল্পলাইন ১০০ নম্বরে ফোন কল করে সরাসরি অভিযোগ করা যাবে।'

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফেসবুক,বিটিআরসি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close