reporterঅনলাইন ডেস্ক
  ০৩ জানুয়ারি, ২০২৪

পুরান ঢাকাকে ‘স্মার্ট ঢাকা’ বিনির্মাণে কাজ করব : সাঈদ খোকন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী পুরান ঢাকাকে ‘স্মার্ট ঢাকা’ বিনির্মাণে কাজ করবেন বলে জানিয়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৬ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকন।

বুধবার (৩ জানুয়ারি) পুরান ঢাকার ওয়ারীতে নির্বাচনী পোলিং এজেন্টদের সঙ্গে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পুরান ঢাকা বিশ্বের অন্যতম ঘনবসতিপূর্ণ এলাকা জানিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ঢাকা-৬ আসনে নির্বাচিত হতে পারলে প্রিয় নেত্রী শেখ হাসিনার নির্দেশনায় পুরান ঢাকাকে রি-ডেভেলপমেন্টের উদ্যোগ নিব। প্রধানমন্ত্রী এবার স্মার্ট বাংলাদেশ উপহার দেওয়ার অঙ্গীকার করেছেন। আমি পুরান ঢাকার সমস্যা দূর করে স্মার্ট ঢাকা বিনির্মাণে কাজ করব।

সাঈদ খোকন বলেন, আমি মেয়র থাকা অবস্থায় শেষের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে এই নির্দেশনা দিয়েছিলেন। এবার আমাকে জনগণ নির্বাচিত করলে আমি পুরান ঢাকাকে নতুনভাবে গড়ার জন্য কাজ করব। এটা অনেক বড় একটা উদ্যোগ হবে। একসময় টোকিও বা সিঙ্গাপুর সিটি পুরান ঢাকার মতো ঘনবসতিপূর্ণ ছিল। প্ল্যান করে এটাকে উন্নত করা হয়েছে। আমরাও এরকম একটা স্বপ্ন নিয়ে কাজ করছি।

জনগণ ভোট দিতে যাবে কি না এবং জনগণের কীরকম সাড়া পাচ্ছেন, সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে মোহাম্মদ সাঈদ খোকন বলেন- যখন থেকে প্রচারণার কাজ শুরু হয়েছে আমি মানুষের দ্বারে দ্বারে যাচ্ছি। প্রায় এক মাস যাবত আমি মানুষের বাড়ি বাড়ি গিয়ে আমার নেত্রীর সালাম পৌঁছে দিয়েছি এবং ভোট প্রার্থনা করছি। মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ বিরাজ করছে। প্রচারণায় গিয়ে ব্যাপক সাড়া পাচ্ছি। আগামী ৭ জানুয়ারি এই এলাকার মানুষ ভোট দিতে আসবে এবং নৌকা মার্কা বিপুল ভোটে বিজয়ী হবে। স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে আমরা নৌকায় ভোট প্রার্থনা করছি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্মার্ট ঢাকা,প্রধানমন্ত্রী শেখ হাসিনা,সাঈদ খোকন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close