নিজস্ব প্রতিবেদক

  ১৪ ফেব্রুয়ারি, ২০২৪

ভালোবাসা দিবসে বৃষ্টির পূর্বাভাস

প্রতিনিধিত্বশীল ছবি

বসন্তের প্রথম দিন আজ বুধবার দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। আজ ভালোবাসা দিবসও। এদিন বৃষ্টি হতে পারে অন্তত পাঁচ বিভাগে। তবে এ বৃষ্টির পরিমাণ হবে খুব কম। দুয়েক জায়গায় ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে। এর মধ্যে রাজধানী ঢাকাও আছে।

আবহাওয়া অধিদপ্তর গতকাল সকাল ৯টায় আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে। সে অনুযায়ী, রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে বুধবার বৃষ্টি আরো বিস্তৃত হতে পারে। আবহাওয়ার বার্তা অনুযায়ী, বুধবার যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবারও বৃষ্টির পূর্বাভাস আছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির গতকাল বলেন, এখন প্রাক-মৌসুমী বায়ু প্রায় শুরু হওয়ার সময়। ভারত মহাসাগর থেকে আসা আর্দ্রতায় এখনকার বৃষ্টি হতে পারে। বৃষ্টির জন্য আর্দ্রতা দরকার হয়, সেটা এখন আসছে। তবে এখন বৃষ্টির পরিমাণ খুবই কম হতে পারে।

আবহাওয়ার বার্তা বলছে, দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ ছাড়া শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত তরিফুল নেওয়াজ কবির বলেন, ১৫ ফেব্রুয়ারির পর দেশের তাপমাত্রা বাড়তে শুরু করবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভালোবাসা দিবস,বৃষ্টি,আবহাওয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close