reporterঅনলাইন ডেস্ক
  ০৬ জানুয়ারি, ২০২৪

নির্বাচন ও হরতাল ঘিরে গণপরিবহন সংকট

শনিবার সকালে রাজধানীর ব্যস্ত এলাকা ফার্মগেট ছিল অনেকটাই গণপরিবহন শূন্য। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ আগামীকাল রবিবার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত হতে যাচ্ছে। এদিকে দলীয় সরকারের অধীনে আয়োজিত এই ভোটকে ঘিরে সারাদেশে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতাল আজ শনিবার ভোর ৬টা থেকে শুরু হয়েছে।

এদিকে ভোট ও বিরোধী দলগুলোর হরতালকে কেন্দ্র করে সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে গণপরিবহনের উপস্থিতি দেখা গেলেও তা অন্য দিনের তুলনায় খুবই কম। সড়কে গাড়ি কম থাকায় ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। অনেককেই গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, নির্বাচনকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন কোম্পানির বাস রিকুইজিশনে নেয়া হয়েছে। ফলে স্বাভাবিকভাবেই গণপরিবহণের সংকট দেখা দিয়েছে। আবার বিএনপিসহ বিরোধী দলগুলোর হরতালের কারণেও অনেকে রাস্তায় বাস বের করছেন না।

এদিকে ভোট ও বিরোধী দলগুলোর ডাকা হরতাল ঘিরে জনমনে রয়েছে আতঙ্ক। নির্বাচনের ঠিক আগ মুহূর্তে নাশকতার আশঙ্কা করছেন অনেকেই।

গত বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ভোট বর্জনের আহ্বানে এবং সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সারাদেশে টানা ৪৮ ঘণ্টার হরতালের ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এদিকে, গতকাল শুক্রবার (৫ জানুয়ারি) রাত ৯টার দিকে কমলাপুর রেলস্টেশনের পাশে গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস নামের একটি ট্রেনে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। আগুনে ট্রেনটির ৫ বগি পুড়ে গেছে। এ ঘটনায় ৪ জন নিহত হওয়ার পাশাপাশি আহত হয়েছেন আরও অনেকে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হরতাল,অবরোধ,নির্বাচন,আতঙ্ক,আগুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close