নিজস্ব প্রতিবেদক :

  ১৬ মার্চ, ২০২৩

বিদেশি বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ আকর্ষণীয় গন্তব্য : স্থানীয় সরকারমন্ত্রী

ছবি : প্রতিদিনের সংবাদ।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সরকারের বিভিন্ন নীতি এবং প্রণোদনার সঙ্গে বেসরকারি উদ্যোক্তাদের পরিশ্রম ও মেধার গুনে বাংলাদেশের গার্মেন্ট শিল্প আজ কেবল প্রধান রফতানি খাত; তাই নয়, আন্তর্জাতিক যে কোনো মানদণ্ডে বাংলাদেশের গার্মেন্ট শিল্প এখন বিশ্বমানের।

মন্ত্রী বলেন, বৈশ্বিক বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন প্রস্তুত। যে কোনো মানদণ্ডে বাংলাদেশ বিদেশি বিনিয়োগকারীদের জন্য আকর্ষণীয় গন্তব্য। বাংলাদেশে ১৯১টি লিড সার্টিফায়েড গার্মেন্ট ফ্যাক্টরি রয়েছে এবং আরো ৫০০টি গার্মেন্ট ফ্যাক্টরি সাটিফিকেট প্রাপ্তির অপেক্ষায় আছে।

এ সময় মন্ত্রী বাংলাদেশে গার্মেন্ট শিল্প ও বিভিন্ন খাতে আরো বিনিয়োগের জন্য বিদেশি বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান।

তিনি বৃহস্পতিবার (১৬ মার্চ) ঢাকার একটি অভিজাত হোটেলে সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম ২০২৩- এর সমাপনী প্ল্যানারি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, শুধু গার্মেন্ট শিল্পে নয়, কৃষি, ফার্মাসিউটিক্যাল, সিমেন্ট, চামড়া থেকে শুরু করে উদীয়মান বিভিন্ন খাতে বিদেশি বিনিয়োগকারীরা বিনিয়োগ করলে লাভবান হবেন।

তিনি বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় শক্তি হচ্ছে এ দেশের ৬৫ থেকে ৭০ শতাংশ কর্মক্ষম জনগণ, যারা কঠিন পরিশ্রম করে নিজেদের ভাগ্য উন্নয়নের সঙ্গে দেশের অর্থনীতিতে বিরাট ভূমিকা রাখছে।

এ সময় মন্ত্রী তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সাফল্যের প্রশংসা করে বলেন, অনেক তরুণ-তরুণী ফ্রিল্যান্সিং ও অনলাইনে ব্যবসার মাধ্যমে নিজেদের স্বাবলম্বী করার সঙ্গে সঙ্গে অর্থনীতিতে ভূমিকা রাখছেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য বহুমুখী রফতানির ওপর জোর দিয়েছেন। সে লক্ষ্য অর্জনে পোশাক খাতসহ সকল খাতের উদ্যোক্তাদের একযোগে কাজ করতে হবে।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকারমন্ত্রী,আকর্ষণীয় গন্তব্য,বৈশ্বিক বিনিয়োগকারী,উদ্যোক্তা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close