reporterঅনলাইন ডেস্ক
  ০৭ ফেব্রুয়ারি, ২০২৩

রাষ্ট্রপতি নির্বাচনে শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত: কাদের

ছবি : সংগৃহীত

রাষ্ট্রপতি নির্বাচন প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে চিন্তা ভাবনা করছেন। তিনি শেষ পর্যন্ত যেটা সিদ্ধান্ত নেবেন সেটি আমাদের দল মেনে নেবে। আমাদের সভাপতির সিদ্ধান্তই চূড়ান্ত। এমনও হতে পারে আমরা সংসদীয় দলের প্রধানের কাছে দায়িত্ব দিতে পারি।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর মৎস ভবন মোড়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) উদ্যোগে সড়ক নিরাপত্তা সংক্রান্ত সচেতনতামূলক কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, আজকের সংসদীয় বৈঠকে এটা (রাষ্ট্রপতি নির্বাচনে দলীয় মনোনয়ন) এজেন্ডা আকারে আসতে পারে। আজ সবকিছু হয়ে যাবে এমন নয়। ১৯ তারিখ নির্বাচন। এর আগে এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি যে সিদ্ধান্ত নেবেন সেটিই বাস্তবায়ন করা হবে।

এদিকে সরকারের ঘনিষ্ঠ একাধিক সূত্রে জানা গেছে, দেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান ও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তবে রাষ্ট্রপতি হওয়ার দৌড়ে সবচেয়ে বেশি এগিয়ে আছেন ড. মসিউর রহমান। সংসদ সচিবালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

রাষ্ট্রপতি পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে আজ (মঙ্গলবার) সন্ধ্যায় সাড়ে ৭টায় জাতীয় সংসদ ভবনে সরকারি দলের সভা কক্ষে সংসদীয় দলের বৈঠক করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ বৈঠকেই সিদ্ধান্ত হবে আগামী দিনে কে হবেন বঙ্গভবনের বাসিন্দা।

পিডিএস/এইচএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাষ্ট্রপতি,বঙ্গভবন,সেতুমন্ত্রী,ওবায়দুল কাদের,শেখ হাসিনা,প্রধানমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close