সংসদ প্রতিবেদক

  ০১ ফেব্রুয়ারি, ২০২৩

বঙ্গবন্ধুর আদর্শের বলিষ্ঠ সৈনিক রাষ্ট্রপতি আবদুল হামিদ, সংসদে স্থানীয় সরকারমন্ত্রী

ফাইল ছবি

টানা দুই মেয়াদে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করা রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরীক্ষিত ও বলিষ্ঠ সৈনিক। রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম এসব কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সন্ধ্যায় এ অধিবেশন শুরু হয়।

মো. তাজুল ইসলাম বলেন, দেশকে এগিয়ে নেওয়ার জন্য মহামান্য রাষ্ট্রপতি কাঁধে কাঁধ মিলিয়ে নিরলসভাবে কাজ করেছেন এজন্য তাকে ধন্যবাদ জানাই।

মন্ত্রী বলেন, বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সব ধরনের ভয়ভীতি ও রক্তচক্ষুকে উপেক্ষা করে ১৯৮১ সালে বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য দেশে ফিরে আসেন। তিনি দেশের পথে-প্রান্তরে মাঠে-ঘাটে ঘুরে বেড়িয়েছেন। মানুষের দুঃখ-দুর্দশা অবলোকন করেছেন। আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মীকে উজ্জীবিত করেছেন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় ন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, শোষক শ্রেণির দ্বারা নির্যাতিত ও নিপীড়িত মানুষের দুর্দশা লাঘবে বাংলার জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন। দেশের উন্নয়ন দেখে বিশ্ব নেতৃবৃন্দ আজ অভিভূত। বাংলাদেশ আজ আমাদের প্রিয় নেত্রীর কর্মদক্ষতার কারণে বিশ্বে রোল মডেল।

১৯৯৬ সালে প্রথম রাষ্ট্রক্ষমতায় এসে শতবছরের খাদ্যঘাটতি কমিয়ে আনতে সক্ষম হন জানিয়ে মন্ত্রী বলেন, শুধু খাদ্যঘাটতি নয়, যোগাযোগব্যবস্থার অভূতপূর্বক উন্নয়ন, শিক্ষার উন্নয়নসহ সব ক্ষেত্রে নজির সৃষ্টি করেছেন। কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করে গ্রামীণ জনগোষ্ঠীর দৌরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন। আর বয়স্ক ভাতা, বিধবা ভাতা দিয়ে অবহেলিত মানুষেরা ভাগ্য ফিরিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উন্নয়ন দেখে বিশ্বনেতারা অবাক এবং ভূয়সী প্রশংসা করছেন। ২০০৯ সালে দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় এসে দেশের মানুষের মাথাপিছু আয় সাড়ে ১২ হাজার ডলারে উন্নীত করার ঘোষণার দেন প্রধানমন্ত্রী উল্লেখ করে মন্ত্রী বলেন, সেখানেও তিনি সফল। এর জন্য তিনি একটা পথনকশা প্রণয়ন করেন। ঘোষণা করেন পঞ্চবার্ষিক পরিকল্পনা। এগুলো উদ্ধৃত বাজেটের অর্থ দিয়ে পূরণ করেছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গবন্ধুর আদর্শের বলিষ্ঠ সৈনিক,রাষ্ট্রপতি আবদুল হামিদ,স্থানীয় সরকারমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close