নিজস্ব প্রতিবেদক

  ২২ নভেম্বর, ২০২২

আইসিটিইএসবি’র আয়োজনে সেমিনার অনুষ্ঠিত

আইসিটিইএসবি আয়োজিত সেমিনারে অতিথিরা। ছবি : সংগৃহীত

রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে আইসিটি এমপ্লয়ি সোসাইটি অব বাংলাদেশ (আইসিটিইএসবি)-এর আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল ‘সাইবার ওয়ার্ল্ড রিস্ক অ্যান্ড পসিবিলিটিস’ শীর্ষক সেমিনার।

শুক্রবার (১৮ নভেম্বর) বিকালে জয়েন সেক্রেটারি আশফাকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন এবং বিশেষ অতিথি ছিলেন মহাসচিব এস এম মোয়াজ্জেম হোসেন ও সহসভাপতি মো. আব্দুস সালাম।

সেমিনারে প্রধান বক্তা ছিলেন ঢাকা আহছানিয়া মিশনের আইটি ইনচার্জ, গ্রাজুয়েট কলেজ অফ ইংল্যান্ডের টেকনিক্যাল কন্সালটেন্ড, আইসিটিইএসবি কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আবু বক্কর সিদ্দিক। আইসিটিইএসবি’র সদস্যদের জন্য আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটি ও ঢাকা কমিটির সদস্যসহ অন্য সাধারণ সদস্যরা।

ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন বলেন, বর্তমান সময়ে বিশ্বজুড়ে সাইবার ক্রাইম একটি ভয়ংকর ক্রাইম, যা ক্রমেই বেড়ে চলছে। এ ক্রাইম থেকে বাঁচতে হলে সাইবার সিকিউরিটি এওয়ারনেস বিষয়ে জানা জরুরি। বিশেষ অতিথি মহাসচিব এস এম মোয়াজ্জেম হোসেন তার বক্তব্যে সংগঠনের জন্মলগ্ন ও কার্যক্রম তুলে ধরেন। সহসভাপতি মো. আব্দুস সালাম অনুষ্ঠানের প্রতিপাদ্য বিষয় নিয়ে কথা বলেন।

পরে অনুষ্ঠানের প্রধান বক্তা ও সংগঠনের সহসভাপতি আবু বক্কর সিদ্দিক সাইবার ওয়ার্ল্ড রিস্ক অ্যান্ড পসিবিলিটিসর উপর বিস্তারিত আলোচনা করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আইসিটিইএসবি,সেমিনার,অনুষ্ঠান
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close