reporterঅনলাইন ডেস্ক
  ২১ জুন, ২০২২

দেশে করোনায় নতুন আক্রান্ত ৮৭৪, একজনের মৃত্যু

ফাইল ছবি

টানা দ্বিতীয় দিনের মতো ৮০০-এর বেশি করানায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হলো দেশে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের করোনাভাইরাসে আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার (২১ জুন) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৯২৭টি নমুনা পরীক্ষা করে ৮৭৪ জন নতুন রোগী শনাক্ত হয়েছে।

তাতে ১৭ ফেব্রুয়ারির পর প্রথমবারের মতো দৈনিক শনাক্তের হার ১১ দশমিক শতাংশ ছাড়িয়ে গেছে। আগের দিন সোমবার এই হার ছিল ১০ দশমিক ৮৭ শতাংশ।

এক দিনে এর চেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছিল সর্বশেষ গত ২৮ ফেব্রুয়ারি। সেদিন ৮৯৭ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছিল।

সোমবারও কোভিডে দেশে একজনের মৃত্যুর খবর এসেছিল। তার আগে সর্বশেষ মৃত্যুর খবর স্বাস্থ্য অধিদপ্তর দিয়েছিল গত ৩০ জুন। মাঝে সময়টায় কোভিডে আর কারও মৃত্যুর খবর সরকারের খাতায় আসেনি।

নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৫৮ হাজার ৭৪ জন। তাদের মধ্যে ২৯ হাজার ১৩৩ জনের মৃত্যু হয়।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৮৪ জন কোভিড রোগী। তাদের নিয়ে ১৯ লাখ ৫ হাজার ৯৮৩ জন সেরে উঠলেন।

গত এক দিনে শনাক্ত ৮৭৪ নতুন রোগীর মধ্যে ৭৯০ জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। সত্তরোর্ধ্ব যে পুরুষের মৃত্যু হয়েছে, তিনিও ছিলেন ঢাকা বিভাগের।

এর বাইরে কক্সবাজারে ২০ জন; নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে 12 জন করে; গাজীপুর ও পাবনায় ৬ জন করে; সিলেট ৪ জন; ময়মনসিংহ, কুমিল্লা ও বরিশালে ৩ জন করে; ফরিদপুর ও কুষ্টিয়ায় ২ জন করে এবং মানিকগঞ্জ, নরসিংদী, রাঙামাটি, চাঁদপুর, রাজশাহী, বগুড়া, খুলনা, মেহেরপুর, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠিতে একজন করে কোভিড রোগী শনাক্ত হয়েছে।

মহামারীর মধ্যে সার্বিক শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৭৫ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,কোভিড-১৯,শনাক্ত,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close