reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০২১

জাতীয় নির্বাচনে সহযোগিতার আগ্রহ প্রকাশ জাতিসংঘের

ছবি : ইন্টারনেট

বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচনে সহযোগিতার আগ্রহ প্রকাশ করেছে জাতিসংঘ। ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো এই আগ্রহের কথা জানান।

রবিবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ডিকাব) আয়োজিত ‘ডিকাব টক’ অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এমন আগ্রহের কথা বলেন।

তিনি বলেন, জাতিসংঘ কোনো দেশের নির্বাচনী প্রক্রিয়ায় হস্তক্ষেপ করে না। তবে কোনো দেশের সরকার নির্বাচন প্রক্রিয়ায় সহায়তা চাইলে জাতিসংঘ তা দিয়ে থাকে। তাই আগামী জাতীয় নির্বাচনে বাংলাদেশ সরকার জাতিসংঘের কোনো সহযোগিতা চাইলে আমরা সেই সহযোগিতার জন্যে প্রস্তুত।

এসময় এক প্রশ্নের জবাবে জাতিসংঘের এই প্রতিনিধি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার বন্ধে আমরা বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনা করছি। ডিজিটাল নিরাপত্তা আইন ও নারীর প্রতি সংহিংসতা নিয়েও আমাদের উদ্বেগ রয়েছে।

রোহিঙ্গা সংকট নিয়ে এক প্রশ্নের জবাবে মিয়া সেপ্পো বলেন, আফগানিস্তান ইস্যুটি এই মুহূর্তে রোহিঙ্গা সমস্যার জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। রোহিঙ্গা সংটকে দীর্ঘমেয়াদী সমস্যা হিসাবে মনে করে তিনি বলেন, এটা বাস্তবতা যে, আফগানিস্তান এই সময়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের বড় রকমের মনোযোগ পাচ্ছে এবং তা এখানকার চ্যালেঞ্জ বাড়াচ্ছে।

বাংলাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ায় সরকারকে স্বাগত জানিয়ে মিয়া সেপ্পো বলেন, এর মধ্যে দিয়ে প্রান্তিক শিক্ষার্থীরা পড়াশোনা করতে পারবে। অনুষ্ঠানে, বক্তব্য রাখেন ডিকাব প্রেসিডেন্ট পান্থ রহমান ও সাধারণ সম্পাদক এ কে এম মঈনুদ্দিন।

পিডিএসও/এসএমএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতীয় নির্বাচন,জাতিসংঘ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close