reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জুলাই, ২০২১

দেশজুড়ে কঠোর বিধিনিষেধ

ষষ্ঠ দিনে সড়কে বেড়েছে বেপরোয়া চলাচল

ছবি : সংগৃহীত

দেশজুড়ে চলছে মহামারি করোনাভাইরাসের তাণ্ডব। মঙ্গলবার রেকর্ড পরিমাণ মানুষের মৃত্যু ও শনাক্ত জেনেও হুঁশ হচ্ছে না মানুষের। কঠোর বিধিনিষেধের ষষ্ঠ দিনেও রাজধানীর মূল সড়ক ও মহল্লার অলি-গলিতে মানুষের বেপরোয়া চলাচল লক্ষ করা গেছে। কারণ ছাড়া বের হওয়া মানুষকে নিয়ন্ত্রণে আনতে রীতিমতো হিমশিম খাচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী।

রাজধানীর বিভিন্ন সড়কের চেকপোস্টে চলছে জিজ্ঞাসাবাদ। জরুরি সেবা সংশ্লিষ্টরা পরিচয়পত্র দেখানোর পর গন্তব্যে বা কর্মস্থলে যাওয়ার অনুমতি পাচ্ছেন।

প্রয়োজন ছাড়া কেউ বের হলে করা হচ্ছে জরিমানা। সকাল থেকে রাজধানীর সড়কে রিকশা চলাচল কিছুটা বেশি দেখা গেলেও ব্যক্তিগত গাড়ি চলাচল করছে কম।

আইন-শৃঙ্খলা বাহিনীর কড়াকড়ি উপেক্ষা করেই বিভিন্ন এলাকায় বেড়েছে যানবাহন ও মানুষের চলাচল। ভিড় বেশি দেখা যাচ্ছে কাঁচাবাজার ও নিত্যপণ্যের দোকানগুলোতে।

মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে সচেতন নয় অনেকেই।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর বিজ্ঞপ্তিতে জানায়, ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) নমুনা পরীক্ষা হয়েছে ৫২ হাজার ৪৭৮। এতে নতুন রোগী শনাক্ত হয়েছে ১৪ হাজার ৯২৫। শনাক্তের হার ২৮ দশমিক ৪৪ শতাংশ। মারা গেছেন একদিনে সর্বাধিক ২৫৮ জন।

পরিস্থিতি সামাল দিতে গত ১ জুলাই দেশে লকডাউন জারি করা হলেও বিশেষজ্ঞদের মতামত উপেক্ষা করে কোরবানির ঈদের সময় নয় দিন তা শিথিল করা হয়েছিল। ঈদের পরে ২৩ জুলাই থেকে দেয়া লকডাউন চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,মহামারি,কঠোর বিধিনিষেধ,ষষ্ঠ দিন,বেপরোয়া চলাচল,বেড়েছে
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close