এবার পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও সৌদি প্রবাসীদের

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২০, ১৫:১১ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৩

অনলাইন ডেস্ক

সৌদি আরবের টিকিটের দাবিতে কারওয়ান বাজারে সৌদি এয়ারলাইন্স কার্যালয়ের সামনে বিক্ষোভের পর এবার পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করেছেন প্রবাসী বাংলাদেশিরা।

মঙ্গলবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করেন বিক্ষোভকারীরা। একইসময় মতিঝিলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কার্যালয়ও অবরুদ্ধ করেন তারা। এ সময় সৌদি আরবে যাওয়ার জন্য বিমানের টিকিটের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন প্রবাসীরা।

এর আগে আজ সকাল থেকে কাওরান বাজারে সৌদি এয়ারলাইন্স কার্যালয়ের সামনে সকাল থেকে কয়েকশ টিকিট প্রত্যাশী বিক্ষোভ করতে থাকেন। এই সময় ঢাকার প্রধান সড়কটির যান চলাচল বন্ধ হয়ে যায়।


আরও পড়ুন : কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ


বিক্ষোভকারীদের অনেকে জানান, চলতি মাসের মধ্যে সৌদি আরবে যেতে না পারলে তাদের চাকরি হারাতে হবে। আবার অনেকে বলছেন, তাদের ভিসার মেয়াদ চলতি মাসেই শেষ হয়ে যাবে। একজন বিক্ষোভকারী বলেন, আমার স্পন্সর বলছে, যেভাবে পারো ৩০ তারিখের মধ্যে সৌদি আরব আসো। না হলে আর আসতে পারবা না। কিন্তু টিকিট তো পাই না।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহ উদ্দিন মিয়া জানান, তারা টিকিট প্রত্যাশীদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে নিয়েছেন।

গত কয়েকদিন ধরে হঠাৎ করে ঢাকার সৌদি এয়ারলাইন্সের প্রধান টিকিট বিক্রয় কেন্দ্রের সামনের সড়কে টিকেট প্রত্যাশী শ্রমিকরা ভিড় করতে থাকেন। মূলত তারা সৌদি আরবে আগে থেকেই কাজ করতেন, কিন্তু দেশে এসে করোনা পরিস্থিতির কারণে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় আটকা পড়েন। 

পিডিএসও/হেলাল