স্বাস্থ্য অধিদফতরের পরিচালক প্রশাসন পদে রদবদল

প্রকাশ : ০৯ আগস্ট ২০২০, ২০:৫৯

অনলাইন ডেস্ক

স্বাস্থ্য অধিদফতরের পরিচালকের (প্রশাসন) পদ থেকে ডা. বেলাল হোসেনকে বদলি করা হয়েছে। নতুন পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে ঢাকা বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান ইমামকে।

রোববার মন্ত্রণালয়ের উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ প্রদান করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বদলিকৃত কর্মকর্তারা আগামী তিন কর্ম দিবসের মধ্যে পদায়নকৃত কর্মস্থলে যোগদান করবেন। অন্যথায় ৪র্থ কর্ম দিবসে বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিকভাবে অব্যাহতি পেয়েছেন মর্মে গণ্য হবেন।

অধিদফতর সংশ্লিষ্টরা জানান, সম্প্রতি করোনাভাইরাস নিয়ন্ত্রনে টেকনোলজিস্ট নিয়োগকে কেন্দ্র করে সমালেচিত হন ডা. বেলাল হোসেন। মোটা অংকের আর্থিক লেনদেনে এই নিয়োগ প্রক্রিয়া তার মাধ্যমে বাস্তবায়িত হয়।

এরপর স্বাস্থ্য শিক্ষা ব্যুরোর দুর্নীতিগ্রস্থ উপ প্রধান ও প্রোগ্রাম ম্যানেজার মো. নাসির উদ্দীনকে গত ২৭ জুলাই রাজশাহী বদলি করা হয়।

গত ৩ আগস্ট তাকে ছাড়পত্র প্রদান করা হলেও সেই আদেশে ৫ দিন পরের তারিখে স্বাক্ষর করেন ডা. বেলাল হোসেন। এর মাধ্যমে তিনি উক্ত কর্মচারীকে অবৈধভাবে সরকারি গাড়িসহ অন্যান্য বিশেষ সুযোগ সুবিধা প্রদান করেন। এমনকি রোববার মো. নাসির উদ্দীনকে পূর্বের পদে পুনর্বহাল করতে অপতৎপরাতা চালান। এসব অনিয়মের কারণে অধিদফতরের দুর্নীতিগ্রস্থ সিন্ডিকেট তাকে সমর্থন দিলেও শেষ রক্ষা মেলেনি।