reporterঅনলাইন ডেস্ক
  ০৫ আগস্ট, ২০২০

করোনা শনাক্ত আরও ২৬৫৪ জনের

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে, নতুন রোগী শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৫৪ জন। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা বুধবার নিয়মিত বুলেটিনে দেশে করোনা পরিস্থিতির এই সর্বশেষ তথ্য তুলে ধরেন।

এদিন সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় শনাক্ত ২ হাজার ৬৫৪ জনকে নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ২ লাখ ৪৬ হাজার ৬৭৪ জন হলো। আর গত একদিনে মারা যাওয়া ৩৩ জনকে নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ২৬৭ জনে।

আইইডিসিআরের ‘অনুমিত’ হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ হাজার ৮৯০ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত একদিনে। তাতে সুস্থ রোগীর সংখ্যা ১ লাখ ৪১ হাজার ৭৫০ জন।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৮৩টি ল্যাবে ১১ হাজার ১৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত ১২ লাখ ১২ হাজার ৪১৬টি নমুনা পরীক্ষা হয়েছে।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৭৮ শতাংশ, আর এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ৩৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

নাসিমা সুলতানা জানান, গত একদিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ৮ জন নারী। ৩১ জন হাসপাতালে এবং ২ জন বাড়িতে মারা গেছেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,মৃত্যু,নমুনা পরীক্ষা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close