reporterঅনলাইন ডেস্ক
  ১৮ ফেব্রুয়ারি, ২০১৯

দুদকের অভিযানে হাঁস প্রজনন প্রকল্পের গাড়ি উদ্ধার

দুর্নীতি দমন কমিশনের (দুদক) নির্দেশে বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদফতরের এক কর্মকর্তার অবৈধ দখলে থাকা একটি প্রাডো জিপ উদ্ধার করা হয়েছে। প্রাণিসম্পদ অধিদফতরের সহকারী পরিচালক ডা. মাহবুবুল হক একটি প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার পরও গত ৮ মাস ধরে প্রোজেক্ট পরিচালকের সরকারি গাড়ি ব্যবহার করে আসছেন।

দুদক অভিযোগ কেন্দ্রে পাওয়া এ অভিযোগের ভিত্তিতে দুদক মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে সোমবার দুপরে দুদকের একটি টিম অভিযানে নামে।

খবর পেয়ে প্রাণিসম্পদ অধিদফতরের ওই কর্মকর্তার দখলে থাকা সাদা রংয়ের প্রাডো জিপটি (ঢাকা মেট্রো-ঘ-১১-৩৫৫৮) দুদক প্রধান কার্যালয়ের সামনে উপস্থাপন করে।

দুদকের কাছে রক্ষিত ওই গাড়িচালকের দেয়া তথ্যে জানা যায়, ২০১৮ সালের জুন মাসে ‘হাঁস প্রজনন প্রকল্প’ নামক প্রকল্পের মেয়াদ শেষ হয়। অথচ ওই প্রকল্পের প্রোজেক্ট পরিচালক ডা. মাহবুবুল হক গত ৮ মাস ধরে অবৈধভাবে গাড়িটি ব্যবহার করে আসছিলেন।

গাড়িচালকের বেতন ও ওভারটাইম বাবদ মাসে প্রায় ৫০ হাজার টাকা ব্যয় করা হয়েছে। প্রাথমিক তথ্যাবলি সংগ্রহের পর গাড়িটি অধিদফতরের কর্তৃপক্ষের কাছে ফেরত দেয়া হয়।

এ প্রসঙ্গে দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, রাষ্ট্রীয় সম্পদের এ অবৈধ ব্যবহার ক্ষমতার অপব্যবহারের শামিল, যা প্রাতিষ্ঠানিক সুশাসন এর পরিপন্থী। দুদক সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাঁস প্রজনন প্রকল্প’,দুদক,গাড়ি উদ্ধার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close