reporterঅনলাইন ডেস্ক
  ৩১ ডিসেম্বর, ২০১৮

নির্বাচনে ভোট পড়েছে ৮০ শতাংশ : সিইসি

একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। জনগণ যেভাবে ভোট দিয়েছে, সেভাবে ফল হয়েছে। এবার নির্বাচনে ৮০ শতাংশ ভোট পড়েছে।

সোমবার বিকেলে নির্বাচন কমিশনে এক সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা এসব কথা বলেন।

সিইসি বলেন, উৎসাহ ও উদ্দীপনায় ভোট অনুষ্ঠিত হয়েছে। ভোটারদের নিরাপত্তা নিশ্চিতে সব ব্যবস্থা নেওয়া হয়েছিল। নির্বাচনে সব দলের দাবির পরিপ্রেক্ষিতে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। সেনাবাহিনী, পুলিশ, র‍্যাব, বিজিবিসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সে জন্য তাদের ধন্যবাদ।

তবে অনিয়মের কারণে ১৬টি কেন্দ্রের ভোট বন্ধ করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া ২ আসনের ফল স্থগিত রাখা হয়েছে।

এ সময় তিনি উল্লেখ করে বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের দাবি মেনে নতুন করে নির্বাচন দেয়ার কোনও সুযোগ নেই। তারা যে অনিয়মের অভিযোগ করেছেন তার কোনও সত্যতা নেই। এটি অসত্য।

তিনি আরো বলেন, বিপুল ভোটার উপস্থিতি ছিল। তারা বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোট দিয়ে নতুন সরকার গঠনের সুযোগ করে দিয়েছে। দেশি-বিদেশি গণমাধ্যমে যা দেখেছি তাতে মনে হয়েছে, জাতি গতকাল ভোট উৎসবে মেতেছিল। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বড় ধরনের কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ১৪ জনের প্রাণহানি ঘটেছে সে জন্য আমরা দুঃখিত।

এ পর্যন্ত পাওয়া বেসরকারি ঘোষিত ফলাফলে ২৫৯ আসনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ফলে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে দলটি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিইসি,নির্বাচন কমিশন,ভোট,একাদশ জাতীয় সংসদ নির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close