reporterঅনলাইন ডেস্ক
  ০২ মার্চ, ২০১৮

দেশে কেউ একদলীয় শাসন চায় না : ড. কামাল হোসেন

দেশে কেউ একদলীয় শাসন, একনায়কতন্ত্র বা রাজতন্ত্র চায় না বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি, সংবিধান বিশেষজ্ঞ ড. কামাল হোসেন। স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উপলক্ষে শুক্রবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ২০১৪’র মত আরেকটি নির্বাচন জনগণ চায় না। আমরাও চাই না। সবাই চায় একটি সুষ্ঠু নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচন।

ড. কামাল হোসেন বলেন, সুষ্ঠু নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য অবশ্যই জনগণকে সচেতন হতে হবে। কারণ তারাই ক্ষমতার মালিক। সেই মালিক যদি সচেতন না হয় তাহলে কোনো কিছুই করা সম্ভব নয়। তিনি দেশের মালিক হিসাবে পাড়ায় পাড়ায় ঐক্যবদ্ধ হতে জনগণকে আহ্বান জানান।

কামাল হোসেন জানান, জনগণকে ঐক্যবদ্ধ করতে তাদের কথা শুনতে তিনি দেশের বিভিন্ন স্থানে যাবেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন, একটি অংশগ্রহণমূলক নির্বাচন বা সুষ্ঠু নির্বাচন হওয়ার ব্যাপারে কারো দ্বিমত থাকতে পারে না।

তিনি বলেন, দেশের জনগণের মধ্যে গণজাগরণ সৃষ্টি করে জনগণের দাবি আদায় করে নেওয়া হবে।

গণফোরাম সভাপতি প্রশ্ন করেন, দেশের টাকা কেন প্রাচার হয়ে যাচ্ছে। দেশে কি বিনিয়োগের পরিস্থিতি নেই?

এ আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ড. কামাল,একদলীয়,শাসন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist