reporterঅনলাইন ডেস্ক
  ০৩ জানুয়ারি, ২০২৪

এক সপ্তাহ পেছানো হলো মির্জা ফখরুলের জামিন শুনানি

ফাইল ছবি

প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি এক সপ্তাহ পিছিয়েছেন হাইকোর্ট।

বুধবার (০৩ জানুয়ারি) জামিন শুনানি পেছানোর আবেদনে বিএনপি আইনজীবীদের উদ্দেশ্য করে আদালত বলেন, তার শুনানি তখন এতো জরুরি ছিল, এখন পেছাতে এসেছেন কেন?

আদালত বর্জন কর্মসূচি চলমান থাকায় বিএনপির সিনিয়র আইনজীবীরা ব্যস্ত রয়েছেন, এ মর্মে শুনানি পেছানোর আবেদন করেন মির্জা ফখরুলের আইনজীবীরা।

এর আগে সকালে মির্জা ফখরুলের আইনজীবীরা জানান, নির্বাচন ঠেকাতে বিএনপির আদালত বর্জন কর্মসূচি থাকায় তার শুনানি পেছানোর আবেদন করা হবে।

এদিকে নির্বাচন বাতিল ও বিচারিক হয়রানি বন্ধের দাবিতে বুধবার (০৩ জানুয়ারি) তৃতীয় দিনের মত আদালত বর্জন কর্মসূচি পালন করছেন বিএনপি ও সমমনাদলের আইনজীবীরা।

আদালতের প্রবেশ পথে অবস্থান নিয়ে বিক্ষোভ ও ভোট বর্জনের লিফলেট বিতরণ করছেন তারা। দলটির আইনজীবীদের এ বর্জন কর্মসূচি চলবে ৭ জানুয়ারি ভোটের দিন পর্যন্ত। তবে সকাল থেকে বিএনপিপন্থি আইনজীবীরা আদালত বর্জন করলেও স্বাভাবিক রয়েছে হাইকোর্ট ও আপিল বিভাগের বিচারকাজ।

এদিকে নাশকতার ৯ মামলায় বিএনপি মহাসচিবের জামিন শুনানির জন্য ৯ জানুয়ারি দিন ধার্য রয়েছে। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ওইদিন শুনানি হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানায় করা মামলায় গত ২৯ অক্টোবর মির্জা ফখরুলকে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, মহাসমাবেশ কর্মসূচি ডাক দিয়ে শর্ত ভঙ্গ, পুলিশ হত্যা, নাশকতা-ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে বিএনপির নেতা-কর্মীরা। এসব ঘটনায় জিজ্ঞাসাবাদের উদ্দেশ্যে গত ২৯ অক্টোবর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করা হয়। দিনভর ডিবি কার্যালয়ে রাখার পর রাতে আদালতে তোলা হয় বিএনপি মহাসচিবকে। বর্তমানে এ মামলায় তিনি কারাগারে রয়েছেন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মির্জা ফখরুল,বিএনপি,আইনজীবী,বিএনপি মহাসচিব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close