reporterঅনলাইন ডেস্ক
  ২২ মার্চ, ২০২৪

ভারতজুড়ে বিক্ষোভের ডাক আম আদমি পার্টির

ফাইল ছবি

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এরপর তার দল আম আদমি পার্টি জানিয়েছে, কেজরিওয়ালের পরিবারকে গৃহবন্দি করা হয়েছে। এমন অবস্থায় ভারতজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে দিল্লি ও পাঞ্জাবের ক্ষমতাসীন দল।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, শুক্রবার (২২ মার্চ) ভারতজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে আম আদমি পার্টি (এএপি)। লোকসভা নির্বাচনের আগে কেজরিওয়ালকে গ্রেপ্তারের ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে ভারতের রাজনৈতিক অঙ্গন। আপের বিক্ষোভের ডাকে নড়েচড়ে বসেছে সবাই, সতর্ক অবস্থান নিয়েছে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীও।

দ্য ওয়াল জানিয়েছে, সুপ্রিম কোর্টে কেজরিওয়াল তার গ্রেপ্তারিকে চ্যালেঞ্জ জানিয়ে আবেদন জানিয়েছেন। শুক্রবার সকালেই সেই আবেদনের শুনানি শুরু হওয়ার কথা।

মুখ্যমন্ত্রীর গ্রেপ্তারিতে বিধানসভার অধিবেশন বাতিল করা হয়েছে। আপের নেতা ও দিল্লির মন্ত্রী গোপাল রাই বলেন, আমি অরবিন্দ কেজরিওয়ালের পরিবারের সঙ্গে দেখা করতে এসেছিলাম। কিন্তু তাদের গৃহবন্দি করে রাখা হয়েছে। কোন আইনে আমাকে তার পরিবারের সঙ্গে দেখা করতে দিল না পুলিশ, প্রশ্ন তোলেন তিনি।

মদনীতি মামলায় সার্চ ওয়ারেন্ট নিয়ে জিজ্ঞাসাবাদ করতে বৃহস্পতিবার সন্ধ্যায় কেজরিওয়ালের বাসভবনে অভিযান চালায় ইডি। সেখান থেকেই দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তার করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, স্বাধীন ভারতের ইতিহাসে এই প্রথম ক্ষমতাসীন মুখ্যমন্ত্রী হিসেবে কেজরিওয়াল গ্রেপ্তার হলেন। তবে দিল্লির মন্ত্রী ও আম আদমি পার্টির নেত্রী অতিশি বলেছেন, গ্রেপ্তার হলেও কেজরিওয়াল দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবেই থাকবেন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অরবিন্দ কেজরিওয়াল,ভারত,দিল্লি,মুখ্যমন্ত্রী,গ্রেপ্তার,আম আদমি পার্টি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close