reporterঅনলাইন ডেস্ক
  ১৩ মার্চ, ২০২৪

নিহত শিশুদের ঋণ পরিশোধের একমাত্র উপায় স্বাধীন ফিলিস্তিন গঠন : তুরস্কের প্রেসিডেন্ট

ছবি : সংগৃহীত

গাজায় নিহত ফিলিস্তিন শিশুদের ঋণ পরিশোধের একমাত্র উপায় একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠন, বললেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

মঙ্গলবার (১২ মার্চ) তুরস্কের প্রেসিডেন্ট আঙ্কারায় বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের নিয়ে এক ইফতার আয়োজনে এ কথা বলেন। খবর টিআরটি ওয়ার্ল্ড।

এরদোগান বলেন, 'ইসরাইলের হাতে খুন হওয়া ফিলিস্তিন শিশুদের প্রতি আমাদের সবার ঋণ রয়েছে। এবং এই ঋণ শুধু একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমেই পরিশোধ করা যেতে পারে।'

তিনি আরও বলেন, 'তুরস্ক তার ফিলিস্তিনি ভাইদের রক্ষা করবে, যেমনটি এখন পর্যন্ত করে এসেছে।' আর এই কাজে দেশটি পিছপা হবে না বলেও উল্লেখ করেন তিনি।

এরদোগান জানান, 'তারা আমাদের হত্যাকারীকে হত্যাকারী হিসেবে চিহ্নিত করা থেকে বিরত রাখতে পারবে না। গণহত্যার সত্য গোপন করার চেষ্টা করার পরিবর্তে ইসরাইলি নেতাদের অবশ্যই গাজায় নিহত শিশুদের জন্য জবাবদিহি করতে হবে। '

ইফতার আয়োজনে দেওয়া ভাষণে এরদোগান চলতি রমজান মাসে গাজায় সহায়তা বৃদ্ধির আহ্বানও জানান। তিনি বলেন, রমজান মাসে তুরস্ক সরকারি প্রতিষ্ঠান, পৌরসভা, ফাউন্ডেশন এবং বিভিন্ন অ্যাসোসিয়েশনের মাধ্যমে গাজায় সহায়তা বৃদ্ধি অব্যাহত রাখবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close