reporterঅনলাইন ডেস্ক
  ০৩ জুলাই, ২০২২

ইউক্রেন সীমান্তবর্তী রাশিয়ার শহরে বিস্ফোরণ, নিহত ৩

ছবি : বেলগোরোডে বিস্ফোরণের পরবর্তী চিত্র

ইউক্রেনের সীমান্তবর্তী রাশিয়ার শহর বেলগোরোডে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে তিনজন নিহত হয়েছে, ধ্বংস ও ক্ষতিগ্রস্ত হয়েছে বহু বাড়ি-ঘর।

রাশিয়ার এই সীমান্তবর্তী অঞ্চলের আঞ্চলিক গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভের বরাত দিয়ে রোববার (৩ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ বলেছেন, শহরে বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে তিনিজন নিহত হওয়ার পাশাপাশি বিস্ফোরণে ১১টি অ্যাপার্টমেন্ট ভবন এবং অন্তত ৩৯টি ব্যক্তিগত আবাসিক ভবন আংশিকভাবে ধ্বংস হয়ে গেছে।

তিনি জানিয়েছেন, এর মধ্যে পাঁচটি ভবন ধ্বংস হয়ে গেছে। তিনি আরও জানিয়েছেন, বিস্ফোরণের পর শহরে বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে।

এদিকে বিবিসি বলছে, গভর্নরের এই বিবৃতি স্বাধীনভাবে নিশ্চিত করা যায়নি এবং ইউক্রেন থেকে তাৎক্ষণিকভাবে এখনও কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

অন্যদিকে রয়টার্স তাদের প্রতিবেদনে জানিয়েছে, গ্ল্যাডকভ বলেছেন, বিস্ফোরণের এই ‘ঘটনা’ তদন্ত করা হচ্ছে। তিনি বলেন, এই ঘটনায় অন্তত চারজন আহত হয়েছেন এবং ১০ বছর বয়সী ছেলেসহ দু’জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বেলগোরোড শহরটি ইউক্রেনের সীমান্ত থেকে প্রায় ৪০ কিমি (২৫ মাইল) উত্তরে অবস্থিত। প্রায় ৪ লাখ বাসিন্দার এই শহরটি মূলত বেলগোরোড অঞ্চলের প্রশাসনিক কেন্দ্র।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাশিয়া,ইউক্রেন,বেলগোরোড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close