অনলাইন ডেস্ক

  ২৫ মে, ২০২২

ব্রাজিলে পুলিশের গুলিতে নিহত ২২

ছবি : সংগৃহীত

ব্রাজিলের রিও ডি জেনিরোতে ‌‘একটি সন্ত্রাসী গ্রুপের আস্তানায়’ অভিযানের সময় দেশটির সেনা পুলিশের গুলিতে অন্তত ২২ জন প্রাণ হারিয়েছেন। এ সময় আরো বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন।

অপরাধী চক্রটির আস্তানায় স্থানীয় সময় মঙ্গলবার (২৪ মে) এ অভিযান চালাতে গেলে সেনা পুলিশের ওপর গুলি চালালে পাল্টা হামলায় এ হতাহত হয়েছে বলে কর্তৃপক্ষ দাবি করেছে। বুধবার (২৫ মে) সিএনন ২২ জন নিহতের খবর দিলেও দ্যা গার্ডিয়ান ২১ জন নিহতের খবর দিয়েছে। এর আগে মঙ্গলবার রাতে আল জাজিরার খবরে ব্রাজিল পুলিশের বরাত দিয়ে ১১ জন নিহত হওয়ার খবর দেয়।

গেটুলিও ভার্গাস হাসপাতালের প্রেস অফিস সিএনএনকে বলেছে যে অভিযানের পর হাসপাতালে ২১ জন মারা গেছে এবং ছয়জনকে আহত অবস্থায় ভর্তি করা হয়েছে। তবে অপর ব্যক্তির কোথায় মৃত্যু হয়েছে, তা স্পষ্ট হয়নি সিএনএনের খবরে।

সেনা পুলিশের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, পার্শ্ববর্তী দেশ থেকে মাদক ব্যবসায়ী একটি চক্র রিও ডি জেনিরোতে আস্তানা গেড়েছে বলে গোপন খবরের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। অভিযানের আগে ওই এলাকার স্কুল ও হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়। পরে পাহাড়ের চূড়ায় গড়া সন্ত্রাসীদের আস্তানায় চারদিক ঘেরাও করে অভিযান চালানো হয়।

প্রায়ই লাতিন আমেরিকার দেশটিতে মাদককারবারিদের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রাজিল,মাদকবিরোধী অভিযান,নিহত,পুলিশের গুলি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close