reporterঅনলাইন ডেস্ক
  ১৮ সেপ্টেম্বর, ২০২১

বিজেপি ছেড়ে তৃণমূলে সাবেক মন্ত্রী বাবুল সুপ্রিয়

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নেতৃত্বাধীন দল তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন ভারতের সদ্য সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও আসানসোল থেকে নির্বাচিত বিজেপির এমপি বাবুল সুপ্রিয়।

শনিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দলের পতাকা হাতে তুলে নেন বাবুল সুপ্রিয়। এসময় তৃণমূলের রাজ্যসভার সদস্য ডেরেক ও’ব্রায়েন উপস্থিত ছিলেন।

দলবদলের পর বাবুল বললেন, ‘আমি কাজ পাগল মানুষ। বাংলার জন্য কাজ করতেই সিদ্ধান্ত বদল করলাম। এর মধ্যে প্রতিহিংসার কিছু নেই। বাংলার জন্য কাজ করার এই সুযোগ ছাড়তে চাইনি।

উল্লেখ্য যে, বাবুল সুপ্রিয় কেন্দ্রীয় সরকারে ৭ বছর মন্ত্রী ছিলেন। কিন্তু সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রীত্ব হারিয়েছেন আসানসোলের এই সংসদ সদস্য। তাকে ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে বাদ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মন্ত্রিত্ব হারানোর ক্ষোভে সঙ্গে সঙ্গেই রাজনীতি ছাড়ার ঘোষণা দেন বাবুল সুপ্রিয়। মন্ত্রিত্ব কেড়ে নেওয়া নিয়ে সোশ্যাল মিডিয়ায়ও সরব হন তিনি। যাতে ব্যাপক অস্বস্তিতে পড়ে বিজেপি।

পরে বিজেপির শীর্ষ নেতৃত্ব পরিস্থিতি সামলানোর চেষ্টাও করেছিলেন। তবে তা সফল হয়নি।

বাবুল সুপ্রিয় বলেছিলেন, অন্য কোনো দলে যোগ দেবেন না তিনি । কিন্তু নরেন্দ্র মোদির জন্মদিন কাটতে না কাটতেই চমক দিলেন বাবুল। দীর্ঘদিন পরে যখন প্রকাশ্যে এলেন, তখন গলায় তৃণমূলের উত্তরীয় নিয়েই হাজির হলেন। আনন্দবাজার পত্রিকা

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাবুল সুপ্রিয়,বিজেপি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close