reporterঅনলাইন ডেস্ক
  ২৩ জুন, ২০২১

সরকারি বাসভবন ছাড়তে চাইছেন না নেতানিয়াহু

ফাইল ছবি

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের প্রধানমন্ত্রীর পদ থেকে বিদায় নিয়েও সরকারি বাসভবন ছাড়তে অস্বীকৃতি জানিয়েছেন দেশটির রক্ষণশীল রাজনৈতিক দল লিকুদ পার্টির প্রধান বেঞ্জামিন নেতানিয়াহু। তিনি এখনো পরিবার নিয়ে পশ্চিম জেরুজালেমের বেলফোর রোডে অবস্থিত প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে রয়েছেন বলে টাইমস অব ইসরায়েলের খবরে বলা হয়েছে।

প্রতিবেদনে মিডিয়াটি বলছে, ক্ষমতা হারানোর এক সপ্তাহ পার হলেও নেতানিয়াহু এখনো আগের মতো প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ব্যবহার করছেন। যদিও তিনি ওই ভবনে থাকলেও দলীয় কোনো বৈঠকে সেটি ব্যবহার করবেন না বলে নতুন প্রধানমন্ত্রী উগ্রপন্থি নেতা নাফতালি বেনেটের সঙ্গে সমঝোতার সময় সম্মতি জানিয়েছিলেন।

এ দিকে ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী বেনেট দুই সপ্তাহের মধ্যে সরকারি বাসভবন ছেড়ে দিতে নেতানিয়াহুকে আহ্বান জানিয়েছেন। তবে গত শনিবার বেনেটের সঙ্গে এক সমঝোতার পরে আগামী ১০ জুলাইয়ের মধ্যে প্রধানমন্ত্রীর বাসভবন ছাড়বেন বলে জানান নেতানিয়াহু।

২০০৯ সালে ইসরায়েলের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর থেকে পশ্চিম জেরুজালেমের সরকারি ওই বাসভবনে পরিবার নিয়ে আছেন নেতানিয়াহু। সম্প্রতি নির্বাচনে তার দল সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় তিনি মধ্যপ্রাচ্যের দখলদার দেশটির প্রধানমন্ত্রী পদ হারান। গত সপ্তাহে নতুন সরকার গঠন করেন বেনেট। আর এক যুগ শাসনের পর বিরোধী দলের আসনে ঠাঁই হয়েছে নেতানিয়াহুর।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসরায়েল,মধ্যপ্রাচ্য,প্রধানমন্ত্রীর পদ,বাসভবন,ছাড়তে চান না,নেতানিয়াহু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close