পার্থ মুখোপাধ্যায়, কলকাতা

  ০৮ এপ্রিল, ২০২১

ভারতে একদিনে আক্রান্ত ১ লাখ ২৬ হাজার

সমস্ত রেকর্ডকে ভেঙে ভারতে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৬ হাজার জন।  তবে এই পরিস্থিতিতে দেশজুড়ে ফের লকডাউনের কোনও সম্ভাবনা নেই বলে জানিয়ে দিয়েছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল। সেক্ষেত্রে সংক্রমণের গুরুত্বের ভিত্তিতে বিভিন্ন রাজ্যে লকডাউন ঘোষণা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন তিনি।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত ভারতে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ২৯ লাখ ২৮ হাজার। সেখানে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৮৬২ জনের। শুধু একদিনেই প্রাণ হারিয়েছেন ৬৮৫ জন।

এদিকে, মহারাষ্ট্রেই গত ২৪ ঘণ্টায় প্রায় ৬০ হাজার মানুষ নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন। রাজ্যে বেড়েছে দৈনিক মৃত্যুও। মহারাষ্ট্রের সঙ্গেই গত সপ্তাহ থেকে বাংলা, কর্নাটক, ছত্তিশগড়, উত্তরপ্রদেশ, দিল্লি, মধপ্রদেশ, পাঞ্জাব এবং তামিলনাড়ুতে করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে।

ভ্যাকসিনেশনের মধ্যেই তেলেঙ্গানা, রাজস্থান, বিহারের মতো রাজ্যে নতুন করে সংক্রমণ বৃদ্ধিতে উদ্বিগ্ন প্রশাসন। ইতোমধ্যে করোনা রোধে দিল্লি, মহারাষ্ট্র, পাঞ্জাবে নাইট কারফিউ ঘোষণা করা হয়েছে। একাধিক জায়গায় চলছে সাপ্তাহিক লকডাউনও।

এদিকে, আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ভারতের সক্রিয় রোগীর সংখ্যা। এই মুহূর্তে সক্রিয় রোগী রয়েছেন ৯ লাখ ১০ হাজার জন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,ভারত,সংক্রমণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close