আন্তর্জাতিক ডেস্ক

  ১৫ অক্টোবর, ২০১৯

মেক্সিকোতে হামলায় ১৪ পুলিশ নিহত

পুলিশের টহল গাড়িগুলোতে হামলার পর আগুন ধরিয়ে দেয় বন্দুকধারীরা

মেক্সিকোর পশ্চিমাঞ্চলে মাদক অপরাধীদের চোরাগোপ্তা বন্দুক হামলায় ১৪ পুলিশ কর্মকর্তা নিহত ও তিনজন আহত হয়েছেন। আদালতের আদেশ অনুযায়ী পুলিশ মিচোয়াকান রাজ্যের এল আগুয়াকে শহরে দায়িত্বপালন করার সময় তাদের গাড়িবহরে চোরাগোপ্তা হামলা হয়।

পুলিশের টহল গাড়িগুলো শহরের ভেতর দিয়ে যাওয়ার সময় হামলাটি হয়। সশস্ত্র ব্যক্তিরা বেশ কয়েকটি পিকআপ ট্রাকে করে এসে পুলিশ বহরটি ঘিরে ফেলে এবং কর্মকর্তাদের লক্ষ্য করে গুলি করে, এরপর তাদের গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এতে অন্তত ১৪ পুলিশ কর্মকর্তা নিহত ও অপর তিন কর্মকর্তা আহত হন।

প্রভাবশালী অপরাধী গোষ্ঠী হালিসকো নুয়েভা হেনেরাতিওন কার্টেল (সিজেএনজি) হামলাটি চালিয়েছে বলে মনে করা হচ্ছে। ঘটনাস্থলে রেখে যাওয়া একটি বার্তা থেকে হামলাকারী বন্দুকধারীরা সিজেএনজির সঙ্গে জড়িত বলে ধারণা পাওয়া গেছে। মিচোয়াকান পুলিশ কয়েকদিন আগে সিজেএনজির কথিত নেতাকে হত্যা করেছিল।

এল আগুয়াকে শহরের দখল নিয়ে সিজেএনজি ও তাদের প্রতিদ্বন্দ্বী দলছুট অপরাধী গোষ্ঠী লোস ভিয়াগারাস নামে পরিচিত নাইসট টেমপ্লারের মধ্যে লড়াই চলছে। এ হামলার ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে সব ধরনের উপায় কাজে লাগানো হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেক্সিকো,সিজেএনজি,হামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close