reporterঅনলাইন ডেস্ক
  ০৫ জানুয়ারি, ২০২৪

কে এই ‘টুয়েলভথ ফেল’ অভিনেত্রী

২০২৩ সালের শেষের দিকে বিধু বিনোদ চোপড়ার অল্প বাজেটে নির্মিত ‘টুয়েলভথ ফেল’ সিনেমা বেশ সাড়া ফেলে দেয়। অভিনেতা বিক্রান্ত ম্যাসি অভিনীত সিনেমাটির জনপ্রিয়তা শাহরুখের ‘ডানকি’ ও রণবীর কাপূরের ‘অ্যানিমেল’ কেও ছাড়িয়ে গেছে।

যার ঢেউ লেগেছে বাংলাদেশেও। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ‘টুয়েলভথ ফেল’ সিনেমায় বিক্রান্ত ম্যাসির সঙ্গে স্ক্রীন শেয়ার করেছেন অভিনেত্রী মেধা শংকর। বলিউডে নতুন এই মুখকে নিয়েও চলছে চর্চা।

ভারতীয় গণমাধ্যম মিড-ডে অবলম্বনে ছবিতে ছবিতে জেনে নেওয়া যাক অভিনেত্রী সম্পর্কে বিস্তারিত।

ভারতের উত্তর প্রদেশের নয়ডায় জন্ম মেধা শংকরের, সেখানেই বড় হয়েছেন। ছোটবেলায় গানে আগ্রহ ছিল বেশি, হিন্দুস্তানি শাস্ত্রীয় সংগীত শিখেছেন অল্প বয়সেই। তিনি যে গানেও ভালোভাবে পারঙ্গম, তা বোঝা গেছে ‘টুয়েলভথ ফেল’ মুক্তির পর। ছবিটিতে তাঁর গান ‘বলো না’ শ্রোতাপ্রিয়তা পেয়েছে।

দিল্লির ন্যাশনাল ইনস্টিটিউট অব ফ্যাশন টেকনোলজি থেকে ফ্যাশন ম্যানেজমেন্টে স্নাতকোত্তর সম্পন্ন করেন মেধা। ২০১৫ সালে ‘উইথ ইউ ফর ইউ অলওয়েজ’ নামে স্বল্পদৈর্ঘ্য সিনেমা দিয়ে অভিনয় শুরু। সিনেমাটিতে তাঁর চরিত্রের নাম ছিল মায়া।

২০১৯ সালে ব্রিটিশ টিভি সিরিজ ‘বিচাম হাউস’-এ অভিনয় করেন মেধা। পর্দায় স্বল্প উপস্থিতি দিয়ে খুব একটা নজর কাড়তে পারেননি।

সাধারণ দর্শক তো বটেই, সমালোচকেরাও ‘টুয়েলভথ ফেল’ সিনেমায় মেধার অভিনয়ে মুগ্ধ। এমন কি অভিনেত্রী বিদ্যা বালানও মেধাকে ফোন করে শুভকামনা জানান। এ–ও বলেন, তিনি মেধার পরের কাজ দেখতে মুখিয়ে আছেন। ছবিটিতে শ্রদ্ধা যোশী চরিত্রে অভিনয় করেন তিনি।

২০১৫ সালে কাজ শুরু করলেও হাতে গোনো কয়েকটি সিনেমা ও সিরিজে কাজ করেছেন মেধা। এত কম কাজ করা প্রসঙ্গে মেধা বলেন, তিনি অনেক চেষ্টা করেছেন, কিন্তু মুম্বাইয়ে আসার পর বারবার প্রত্যাখ্যাত হয়েছেন।

বারবার প্রত্যাখ্যাত হওয়া প্রসঙ্গে মেধা মিড-ডেকে বলেন, ‘আমার পরিবারের কেউ সিনেমায় ছিলেন না, আমিও এসেছি মুম্বাইয়ের বাইরে থেকে। নতুন শহরে এসে একা একা সুযোগ করে নেওয়া সহজ নয়। তবে এই ছবির সাফল্যের পর নিশ্চিতভাবেই আমার ক্যারিয়ার নতুন করে শুরু হচ্ছে।’

‘টুয়েলভথ ফেল’-এর জন্য তিনি অডিশন দিয়েছিলেন। কয়েক দফায় স্ক্রিন টেস্ট দিতে হয়েছিল তাঁকে। এ সময় পরিচালক বিধু বিনোদ চোপড়া মেধাকে বলেছিলেন, ‘পরিণীতা’ সিনেমার জন্য বিদ্যা বালানের ২৬ বার স্ক্রিন টেস্ট নিয়েছিলেন। এ কথা শুনে মেধা বলেছিলেন, ‘স্যার, ২৬ হাজার বার আমার টেক নিন। কোনো সমস্যা নেই।’

‘টুয়েলভথ ফেল’-এর সাফল্যের পর নতুন অনেক কাজের প্রস্তাব পেয়েছেন মেধা। তবে এই সময় মাথা ঠান্ডা রেখে এগোতে চান আস্তে–ধীরে। ‘টুয়েলভথ ফেল’-এর সাফল্যের পর ব্যাপক প্রশংসা পেয়েছেন অভিনেত্রী। এ জন্য দর্শকের কাছে কৃতজ্ঞ তিনি। এ প্রসঙ্গে মেধা বলেন, ‘ছবিটি মুক্তির পর বাবা আমাকে প্রথম বলেন, “সবাই আমার অভিনয়ের প্রশংসা করছে।” এরপর আমিও দেখলাম। এখন আমার দায়িত্ব আরও ভালো কাজ করে মানুষের এই ভালোবাসা ফিরিয়ে দেওয়া।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
‘টুয়েলভথ ফেল’,বিক্রান্ত ম্যাসি,মেধা শংকর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close