বিনোদন প্রতিবেদক

  ২৬ নভেম্বর, ২০১৮

‘ইত্যাদি’ এবার সুনামগঞ্জের টেকেরঘাটে

বাংলাদেশের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। এবার এই ম্যাগাজিন অনুষ্ঠানটির নতুন পর্ব ধারণা করা হয়েছে প্রাকৃতিক রূপবৈচিত্র্যের অপূর্ব লীলাভূমি সুনামগঞ্জের সীমান্তঘেঁষা তাহেরপুর উপজেলার টেকেরঘাটে।

ইত্যাদির এবারের পর্বে রয়েছে সুনামগঞ্জের ইতিহাস, ঐতিহ্য এবং প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত-দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন। বাংলাদেশের সাহিত্য-সংস্কৃতি অঙ্গনের এক অপরিহার্য নাম সুনামগঞ্জ। দেওয়ান হাছন রাজা, রাধারমণ দত্ত, দুর্বিন শাহ এবং শাহ আবদুল করিমসহ বহু লোক সাধকদের অমর সংগীতে মুখরিত এই সুনামগঞ্জ। তাদের ওপর রয়েছে একটি তথ্যভিত্তিক অনুসন্ধানী প্রতিবেদন।

ঢাকার আশুলিয়ার মাইনুল মাজেদিনের ঘড়ি সংগৃহের ওপর রয়েছে একটি তথ্যভিত্তিক প্রতিবেদন। জার্মান প্রবাসী শৌখিন দূরপাল্লার দৌড়বিদ বাংলাদেশের নবাবগঞ্জের শিব শংকর পালের ওপর রয়েছে আরেকটি অনুপ্রেরণামূলক প্রতিবেদন। যিনি শুধু ইত্যাদিতে অংশগ্রহণের জন্য সরাসরি নিউইয়র্ক থেকে টেকেরঘাটে এসেছেন। ২০১০ সালের অক্টোবর মাসে প্রচারিত ইত্যাদিতে দুজন তরুণকে দেখানো হয়েছিল, যারা হতদরিদ্র, অসহায় শিশুদের চিকিৎসা খরচের জন্য বিভিন্ন দোকান বা মলের সামনে দাঁড়িয়ে স্বচ্ছ কাচের বাক্সে অর্থ সংগ্রহ করত।

এবারের পর্বে জানা যাবে এই তরুণরা এত দিন কী করেছে এবং এখন কী করছে? বিদেশি প্রতিবেদনে রয়েছে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি দক্ষিণ আফ্রিকার ওপর একটি তথ্যবহুল প্রতিবেদন।

এ ছাড়া নিয়মিত সব আয়োজন তো থাকছেই। ইত্যাদির আগামী পর্ব একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ৩০ নভেম্বর রাত ৮টার বাংলা সংবাদের পর। পুনঃপ্রচার করা হবে ২ ডিসেম্বর, রোববার রাত ১০টার ইংরেজি সংবাদের পর। ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইত্যাদি,ম্যাগাজিন অনুষ্ঠান,হানিফ সংকেত,টেকেরঘাট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close