তুহিন খান নিহাল

  ৩১ মার্চ, ২০১৮

মুখোমুখি : সাফা কবির

অভিনয়ের প্রতি আলাদা ভালোবাসা তৈরি হয়েছে

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সাফা কবির। ২০১৩ সালে আদনান আল রাজীবের নির্দেশনায় ‘এইটিন অলটাইম দৌড়ের ওপর’ টেলিফিল্মে অভিনয়ের মধ্য দিয়ে মিডিয়াতে তার যাত্রা শুরু। পরে আশফাক বিপুলের নির্দেশনায় এয়ারটেলের বিজ্ঞাপনে প্রথমবারের মতো মডেল হন তিনি। এরপর থেকেই টিভি নাটক, বিজ্ঞাপন, মডেলিংয়ে সমানতালে কাজ করছেন সাফা। সম্প্রতি তার সঙ্গে কথা বলেছেন তুহিন খান নিহাল

বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

সিঙ্গেল নাটকের কাজ নিয়েই ব্যস্ত। পাশাপাশি প্রতি রোববার রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত রেডিও এবিসিতে ‘লাভ স্ট্রাক বাই সাফা কবির’ নামের একটি প্রোগ্রাম করছি। এ ছাড়া আরটিভির ‘ডাবর ভাটিকা ক্যাম্পাস স্টার’ শোর উপস্থাপনা করেছি। ‘ছোটদের নিয়ে সিসটেম’ নামের একটি শো উপস্থাপনা করেছি। এরই মধ্যে মাবরুর রশীদ বান্নাহ ভাইয়ের পরিচালনায় ‘কিছু বলতে চাই’ শিরোনামের একটি নাটকের কাজ শেষ করলাম। এ ছাড়া টিভিসি করছি, এই তো ব্যস্ততা।

টিভি নাটকে অভিনয় করলেও নিয়মিত না হওয়ার কারণ কী?

আমি বরাবরই কম কাজ করি। একটানা কাজ করতে পছন্দ করি না। যদি নাটকের কথা বলি তবে আমি একটি নাটক শেষ করার পর দু-তিন দিন ব্রেক নিই। তার কারণ পরবর্তী নাটকের প্রস্তুতির জন্য।

বিজ্ঞাপন, মডেলিং, নাটকে কাজ করার অভিজ্ঞতা হয়েছে। এবার বড়পর্দার হাজির হচ্ছেন কবে?

আমি এমন একজন শিল্পী, মন যখন যেটা চায় সেটাই করি। সিনেমায় কাজ করার অনুভূতিটা এখনো আমার আসেনি। তবে কাজ করতে চাই। সবারই ইচ্ছা থাকে ওই জায়গাটায় পৌঁছাব। আর নিজের প্রোফারলি অনুভূতি না হওয়া পর্যন্ত ওই কাজটা আমি করব না।

সাফা কবিরের কাছে অভিনয়ের জায়গাটা কেমন?

অভিনয় আমার প্যাশন। তাই এটার প্রতি আমার আলাদা একটি ভালোবাসা তৈরি হয়েছে। তা ছাড়া বেশি দিন অভিনয় থেকে দূরে থাকলে, নিজের কাছেও খারাপ লাগে। চাইলেও এখন আর অভিনয় ছেড়ে থাকতে পারব না।

নিজেকে মূল্যায়ন করেন কীভাবে?

আমার ইন্ডাস্ট্রিতে মোট চার বছর চলছে। আমি সব সময় ডিরেক্টরদের বলি ভিন্ন ধরনের চরিত্রের কাজ দেন আমাকে। আর চার বছর ধরে কাজ করে বুঝে গেছি আমার ভক্তরা কী ধরনের কাজ চান। সেই অনুযায়ী কাজ করার চেষ্টা করি। নিজেকে সাধারণ মানুষ হিসেবেই মূলায়ন করি। ভবিষ্যতে অনেক ভালো কাজ করে যেতে চাই।

তারকা হওয়ার মজা অনুধাবন করতে পারেন?

তারকা হিসেবে জীবনযাপন করার মজা হচ্ছে অনেক দিকে। আমাদের কাজটা অনেক কষ্টের। মানুষ হয়তো ভাবে মজা করি, অভিনয় করছে এটা আবার কী কষ্টের কাজ। তবে আমরা পর্দায় যা দেখাব মানুষ ওইটাই শিখবে। তাই কষ্ট করেই কাজগুলো করি। যদিও প্রথম দিকে অভিনয়টাকে ভয় পেতাম। কারণ, আমার কোনো ভাই-বোন নেই। এখন যখন মানুষের প্রচুর সাড়া পাই, ভালোবাসা পাই তখন আর ভয়টা কাজ করে না। আগে আম্মু একা একা কোথাও যেতে দিত না।

যেমন : একটি ঘটনা বলি, আমি একবার রাস্তা পার হতে পারছি না, অনেকগুলো ছেলে তাকিয়ে দেখছে ওরাও হয়তো ভয়ে কাছে আসছে না আমি কী ভাবব। তখন একটা মুরব্বি এসে জিজ্ঞেস করল তুমি সাফা কবীর না? আমি তোমাকে পার করিয়ে দিচ্ছি। এই যে ভালোবাসা, এর চেয়ে আর মজার কী হতে পারে। এখন কোথাও যদি বিপদে পড়ি তাহলে কিছু লোক আমাকে দেখে এগিয়ে আসবে। তারকা হওয়ার মজাটা এখানেই।

পর্দায় তো অনেক প্রেম হলো! বাস্তবে প্রেম-ভালোবাসা ধরা দিয়েছে কি?

কাজের ক্ষেত্রে পর্দায় তো প্রেম করাই হয়। আর পর্দার কাজ করতে করতে বাস্তব জীবনে প্রেম করার সময়ই পাই না। এখন আপাতত পর্দাতেই প্রেম করছি। এখন কেউ প্রেমের প্রস্তাব দেয় না, সবাই বলে আপনাকে অনেক ভালো লাগে। আমি আপনার অনেক বড় ফ্যান।

অভিনয়ের বাইরের সময় কাটে কীভাবে?

অবসরে বাসায়ই থাকা হয়। মুভি দেখি, বই পড়ি, রান্না করি। রান্না করতে খুব ভালোবাসি। আর প্রায় সময় আমার বন্ধুরা বাসায় এসেই আড্ডা দেয়। আম্মুর সঙ্গে সময় কাটাই।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাফা কবির,অভিনয়,অভিনেত্রী সাফা কবির
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist