reporterঅনলাইন ডেস্ক
  ১৯ মার্চ, ২০২৪

অবন্তিকার মৃত্যু : রিমান্ড শেষে কারাগারে জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকা গতকাল রাতে কুমিল্লা নিজ বাড়িতে গলায় ফাঁস দেন। পরে উদ্ধার করে সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় অবন্তিকার তার মায়ের দায়ের করা মামলায় গ্রেপ্তারকৃত বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে এক‌দি‌নের রিমান্ড শে‌ষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ মার্চ) কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু বকর সিদ্দিক এ নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার কোতোয়ালী থানার ওসি মো. ফিরোজ হোসেন।

তিনি বলেন, একদিনের রিমান্ড শেষে আজ দুপুর ১টায় সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে হাজির করা হয় আদালতে। পরে বিচারক কুমিল্লা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিক জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। দুপুর দেড়টায় প্রিজনভ্যানে করে দ্বীন ইসলামকে কুমিল্লা জেলহাজতে নিয়ে যাওয়া হয়।

এর আগে সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার প্ররোচনার মামলায় দুই আসামি সহকারী প্রক্টর দীন ইসলামের ১ দিন ও সহপাঠী রায়হান সিদ্দিক আম্মানের ২ দিন রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, শিক্ষক-সহপাঠীর বিরুদ্ধে অভিযোগ এনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকা আত্মহত্যা করেন। শুক্রবার রাত ১০টার দিকে কুমিল্লা সদরের বাগিচাগাও এলাকায় নিজ বাসায় গলায় ফাঁস নিয়ে আত্মহত্যার চেষ্টা করেন ফাইরুজ অবন্তিকা। তাৎক্ষণিকভাবে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close