রাবি প্রতিনিধি :

  ১৭ জানুয়ারি, ২০২৩

রাবি সাইন্স ক্লাবের অষ্টম বর্ষপূর্তি উদযাপন

ছবি : প্রতিদিনের সংবাদ

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সাইন্স ক্লাবের অষ্টম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে থেকে আনন্দ র‍্যালির শুরু হয়। র‍্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

র‍্যালিতে ক্লাবের সদস্যদের সঙ্গে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মো. তারিকুল হাসান, প্রফেসর ড. এ এফ এম রাশেদুল হাসান এবং মো. রেজাউল করিম। র‍্যালি শেষে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুন সদস্যদের বরণ করে নেয় ক্লাব সদস্যরা।

রাবির সায়েন্স ক্লাব একটি অরাজনৈতিক সংগঠন, যা মানুষের মাঝে বিজ্ঞানকে জনপ্রিয় করে তুলতে কাজ করে যাচ্ছে। ২০১৫ সালের ১৭ জানুয়ারি বিজ্ঞানমনস্ক কিছু শিক্ষার্থী বিজ্ঞানের প্রয়োজনীয়তা ও গুরুত্ব মানুষের মাঝে তুলে ধরতে 'In Science We Trust' স্লোগানকে সামনে নিয়ে 'রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব' প্রতিষ্ঠিত হয়।

ক্লাব সদস্যরা প্রতিমাসে ‘বিজ্ঞান আড্ডার’ আয়োজন করে থাকে, যেখানে বিভিন্ন সমসাময়িক বিজ্ঞানের বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়। বিভিন্ন সময় স্কুল-কলেজে গিয়ে বিজ্ঞানবিষয়ক (সায়েন্স শো উল্লেখ্যযোগ্য) আয়োজন করা হয়। প্রতিবছর ক্লাবে সায়েন্স ফিয়েস্টা, বইমেলা, অলিম্পিয়াড, বিজ্ঞানমেলা, ডিএনএ দিবস, পাই দিবস, থ্যালাসেমিয়া দিবস, বৃক্ষরোপণ কর্মসূচিসহ বিজ্ঞানের বিভিন্ন দিবস আয়োজন করা হয়। এরই মধ্যে ক্লাব সফলতার সঙ্গে ষষ্ঠবারের মতো ফিয়েস্টা অনুষ্ঠিত হয়েছে এবং সামনে চতুর্থবারের মতো বইমেলা আয়োজন করতে যাচ্ছে।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাবি সাইন্স ক্লাব,অষ্টম বর্ষপূর্তি,উদযাপন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close