ইবি প্রতিনিধি

  ১৭ জানুয়ারি, ২০২২

ইবিতে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বিষয়ক কর্মশালা

ছবি : প্রতিদিনের সংবাদ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের লক্ষ্যে ২০২১-২২ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে সোমবার (১৭ জানুয়ারি) সকাল ১১টায় প্রশাসনিক ভবনের সভাকক্ষে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সততা ও দক্ষতার সাথে কাজ করার পাশাপাশি প্রতিটি বিভাগ ও অফিসকে প্রতি তিনমাস অন্তর রিপোর্ট পেশ করা, প্রতিনিয়ত যে কাজগুলো করা হচ্ছে তার ডকুমেন্ট সংরক্ষণে রাখা, প্রতিটি কাজের সাথে সংশ্লিষ্টদের মধ্যে সমন্বয় সাধনের মাধ্যমে কাজের গতি বৃদ্ধিসহ কর্মশালার বাস্তব অভিজ্ঞতা ভবিষ্যতে কীভাবে কাজে লাগানো যায় তার উপর আলোচনা করা হয়।

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ফোকাল পয়েন্ট কর্মকর্তা ও বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার (প্রশাসন-১) ড. নওয়াব আলী খানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিকভাবে এগিয়ে চলেছে। জাতিকে টিকিয়ে রাখতে হলে নীতিবোধ মানুষের প্রয়োজন। এজন্য নীতি, নৈতিকতার মধ্যদিয়ে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। আসুন আমরা শুদ্ধাচারের মাধ্যমে সেবা প্রদান করে দেশকে দুর্নীতি মুক্ত করি।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, টিএসিসি’র পরিচালক অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ, আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মোহা. মনিরুজ্জামান, আইন প্রশাসক অধ্যাপক ড. জহুরুল ইসলাম, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি ও অফিস প্রধানরা উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবি,বার্ষিক কর্মসম্পাদন চুক্তি,কর্মশালা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close