নিজস্ব প্রতিবেদক

  ১২ অক্টোবর, ২০২১

শরীয়তপুরে হচ্ছে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়

প্রতীকী ছবি

শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমোদন করা হয়েছে। মঙ্গলবার (১২ অক্টোবর) শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মো. মাহমুদুল আলম সাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়। ফলে দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি পূরণ হয়েছে।

গত ১০ জুন শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমের আবেদন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতিগত অনুমোদনের প্রেক্ষিতে শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের নিমিত্তে একটি খসড়া আইন প্রণয়ন করে এ বিভাগে প্রেরণ করা হয়।

এদিকে শরীয়তপুরে বিশ্ববিদ্যালয়টির অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে শরীয়তপুরের সর্বস্তরের জনগণ।

এ প্রসঙ্গে এনামুল হক শামীম বলেন, শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় কৃষিনির্ভর দক্ষিণাঞ্চলে আর্থ-সামাজিক পরিবর্তনে ব্যাপক ভূমিকা রাখবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তির আসন সংখ্যা কম হলে অনেক শিক্ষার্থী উচ্চ শিক্ষা লাভ সম্ভবত হয়না, এই বিশ্ববিদ্যালয়ের মধ্যমে এ সমস্যা অনেকটা লাগব হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়,শরীয়তপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close