জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

  ১১ অক্টোবর, ২০২১

টিকা সনদ নিয়ে জাবিতে ঢুকছেন শিক্ষার্থীরা

করোনাভাইরাস মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে খুলে দেওয়া হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল। সোমবার (১১ অক্টোবর) সকালে শিক্ষার্থীদের ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় আবাসিক হল কর্তৃপক্ষ।

সরেজমিনে দেখা যায়, হলে প্রবেশের সময় শিক্ষার্থীদের হ্যান্ড স্যানিটাইজার, দুটি মাস্ক ও খাবার দেওয়া হচ্ছে। রেজিস্ট্রেশন করে হলে প্রবেশের সময় শিক্ষার্থীদের টিকাগ্রহণের সনদ জমা দিতে হচ্ছে। কিছু হলে প্রবেশের সময় শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা মাপতে দেখা গেল।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আল বেরুনি হলের আবাসিক শিক্ষক ও সহকারী প্রক্টর মহিবুর রৌফ শৈবাল বলেন, সকাল থেকে ধাপে ধাপে শিক্ষার্থীদের হলে তোলা হচ্ছে। যাদের অন্তত এক ডোজ টিকাগ্রহণের সনদ আছে তাদেরকেই প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

এদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রে অস্থায়ী টিকাদান কেন্দ্র স্থাপন করা হয়েছে। সকাল সাড়ে ১০টার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্রোরা এ কর্মসূচির উদ্বোধন করেন। কেন্দ্রটিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সিনোফার্মের টিকা প্রদান করা হচ্ছে।

কেন্দ্রে গিয়ে দেখা যায়, ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের বাইরে পৃথক দুটি সারিতে দাঁড়িয়ে টিকার জন্য জন্য অপেক্ষা করছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। এই কেন্দ্রের ভেতরে নিচ তলায় দুটি পৃথক স্থানে ৯ জন টিকাদানকর্মী ছাত্রছাত্রীদের টিকা প্রদান করছেন। এছাড়া টিকাগ্রহণ-পরবর্তী জটিলতার জন্য পূর্ব সতর্কতা হিসেবে ছাত্রছাত্রীদের জন্য দুটি পৃথক কক্ষ প্রস্তুত রাখা হয়েছে। সেখানে দায়িত্বে রয়েছেন বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের একজন চিকিৎসক।

বিশ্ববিদ্যালয়ের টিকাদান কর্মসূচির সমন্বয়ক ও ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক এ এ মামুন বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রায় ৭ হাজার শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী টিকাগ্রহণ করেননি। এজন্য আমরা ৭ হাজার টিকা সংগ্রহ করেছি। প্রাথমিকভাবে তিন দিন টিকা দেওয়া হবে, তবে প্রয়োজনে আরো একদিন বাড়ানোর ইচ্ছা আছে।

তিনি আরো বলেন, আজকের মতো বিকাল ৫টা পর্যন্ত টিকাদান চলবে। তবে চাহিদা বেশি থাকলে রাত ৮টা পর্যন্ত চালু রাখা হবে। আর আগামীকাল থেকে সকাল থেকে রাত ৮টা পর্যন্ত টিকাদান কর্মসূচি চলবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,জাবি,টিকা সনদ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close