ইসমাইল রিফাত, বেরোবি

  ১৬ জুন, ২০২১

সেই ২ শিক্ষার্থী ও মায়ের চিকিৎসাভার গ্রহণের আশ্বাস

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আহত দুই শিক্ষার্থী ও তাদের মায়ের সব চিকিৎসাভার গ্রহণের আশ্বাস দিয়েছে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম।

বুধবার বেলা ১১টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমন্বয়ে রমেক হাসপাতাল পরিচালককে স্মারকলিপি দেয়ার সময় মতবিনিময়কালে হাসপাতাল পরিচালক এ আশ্বাস দেন। এরপর শিক্ষার্থীদের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম রব্বানীকেও স্মারকলিপি প্রদান করা হয়েছে ।

ডাক্তার জানিয়েছে শিক্ষার্থী রিয়াদের কানের পর্দা ফেটে গেছে। এটা চিকিৎসা নিতে অন্তত তিনমাস সময় লাগবে। রংপুর মেডিকেলের নাক, কান এবং গলা ওয়ার্ডে চিকিৎসা নেওয়ার জন্য পরামর্শ দিয়েছে বর্তমানে ভর্তি থাকা সার্জারী ওয়ার্ডের চিকিৎসকেরা। তারা জানিয়েছেন, তার কানের বড় ধরণের সমস্যা হয়েছে। এটা নাক, কান, গলা বিভাগ থেকেই তিন মান মেডিসিন নিতে হবে। তারপর রিপোর্ট অনুযায়ী হয়তো কানের সার্জারীও করতে হতে পারে।

এ বিষয়ে রমেক হাসপাতাল পরিচালক ডা. রেজাউল করিম বলেন, আমি আহত দুই  শিক্ষার্থী ও তার মাকে দেখতে গিয়েছিলাম। তাদের চিকিৎসায় কিছু প্রয়োজন হলে হাসপাতাল সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে ব্যবস্থা করা হবে।

শিক্ষার্থীদের দেয়া স্মারকলিপিতে দাবি জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূর্নীতির বিরুদ্ধে জিরো টরালেন্স নীতি স্বাস্থ্য খাতে কার্যকর করতে দ্রæত অপরাধিদের শাস্তির ব্যবস্থা ও মেডিকেলে শতভাগ চিকিৎসা সেবা নিশ্চিত করা। দুই শিক্ষার্থীর চিকিৎসাভার গ্রহণ ও তাদের মায়ের ডায়ালাইসিসের সকল ফি মউকুফ করা। পর্র্বতীতে চিকিৎসা নিতে এসে এমন হেনস্থার স্বীকার না হয় তার যথাযথ ব্যবস্থা করা।

উল্লেখ্য, গত শুক্রবার সন্ধ্যায় মায়ের চিকিকৎসার জন্য হাসপাতালে এসে কর্মচারী ও দালালদের হাতে মার খেয়ে আহত হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিয়াজ ও তার ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ করিম। শিক্ষার্থী হেনস্তার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে শনিবার রংপুর নগরীতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ছাড়াও রংপুর জেলা ও মহানগর জাতীয় ছাত্রসমাজ মানববন্ধন সমাবেশ করেছে। ওই ঘটনাার প্রতিবাদ ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল রক্ষার দাবিতে গত সোমবার (১৪ জুন) বিকেলে প্রতিবাদী রংপুরবাসীর ব্যানারে হাসপাতাল অভিমুখে গণপদযাত্রার কর্মসূচি পালন করা হয়েছে ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেরোবি,শিক্ষার্থী,চিকিৎসাভার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close