reporterঅনলাইন ডেস্ক
  ১৮ অক্টোবর, ২০১৭

খুলনায় পুলিশ কতৃক যুবকের চোখ উৎপাটন নিয়ে সংবাদ সম্মেলন

সাংবাদিকদের তোপের মুখে কলেজছাত্রী

খুলনায় পুলিশের হাতে চোখ হারানো যুবক মো. শাহজালালের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করতে এসে সাংবাদিকদের তোপের মুখে পড়লেন কলেজছাত্রী সুমা আক্তার। তিনি ওই যুবকের বিরুদ্ধে খালিশপুর থানায় দায়ের হওয়া ছিনতাই মামলার বাদী।

বুধবার দুপুরে খুলনা প্রেস ক্লাবে এ ঘটনা ঘটে। সংবাদ সম্মেলনে সুমা বলেন, ১৮ জুলাই ঘটনার রাতে অসুস্থ বাবাকে দেখতে হাসপাতালে যাওয়ার পথে তিনি ছিনতাইকারীর কবলে পড়েন। এসময় তার চিৎকারে পথচারীরা এগিয়ে এসে ছিনতাইকারী শাহজালালকে গণপিটুনি দেয়। এ ঘটনায় রাতেই তিনি ছিনতাই মামলা দায়ের করেন। কিন্তু দায়ের হওয়া এই মামলা থেকে রেহাই পেতে শাহজালালের মা রেনু বেগম আদালতে মিথ্যা অভিযোগ করেছেন।

এসময় সাংবাদিকরা ছিনতাই মামলা ও চোখ উৎপাদনের ঘটনায় পুলিশের সাথে তার সম্পৃক্ততা আছে কিনা জানতে চাইলে সুমা আক্তার উত্তেজিত হয়ে পড়েন। অনেক প্রশ্নের জবাব কৌশলে এড়িয়ে যায় কলেজছাত্রী। তিনি বলেন, ‘পুলিশের হয়ে আমি সংবাদ সম্মেলন করছি না। সাংবাদিকরা একজন ছিনতাইকারীর পক্ষ নিয়েছে। আর আমি ছিনতাইকারীর মায়ের মিথ্যা মামলায় হেনস্থা হচ্ছি।

এদিকে একই ঘটনায় পুলিশের বিরুদ্ধে অভিযোগ তদন্তে আদালতে আরো সময় চেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বুধবার খুলনার মুখ্য মহানগর হাকিমের আদালতে তদন্তের সময় বৃদ্ধির আবেদন জানায় পিবিআই। আদালত আগামী ২৬ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। পিবিআই কর্মকর্তারা জানিয়েছেন, বিষয়টি স্পর্শকাতর হওয়ায় তদন্তের জন্য আরো সময় প্রয়োজন হবে। এ কারণে আদালতে সময় বৃদ্ধির আবেদন জানানো হয়েছে।

উল্লেখ্য, ১৮ জুলাই রাতে নগরীর খালিশপুর নয়াবাটি এলাকা থেকে ‘ছিনতাইকারী’ সন্দেহে আটক করা হয় শাহজালালকে। পরিবারের দাবি, আটকের পর দাবিকৃত টাকা দিতে না পারায় স্কু ড্রাইভার দিয়ে শাহজালালের দুই চোখ উপড়ে ফেলে পুলিশ। এ ঘটনায় ৭ সেপ্টেম্বর শাহজালালের মা রেনু বেগম বাদী হয়ে খালিশপুর থানার ওসিসহ ১১ পুলিশ সদস্য ও ঘটনায় ইন্ধন দেওয়ায় সুমা আক্তার ও স্থানীয় দোকানদার রাসেলের বিরুদ্ধে আদালতে মামলা করেন। মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেয় আদালত।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাংবাদিক,তোপ,কলেজছাত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist