রংপুর ব্যুরো

  ২৯ জুন, ২০২০

রংপুরে একদিনে করোনায় আক্রান্ত ৬৫

রংপুর বিভাগে একদিনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৬শ’ ৫৬ জন এবং মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ জনে। এর মধ্যে রোববার পর্যন্ত বিভাগের সবচেয়ে কম আক্রান্ত লালমনিরহাট জেলায় শতকের ঘর এবং ঠাকুরগাঁয় ২শ’ পেরিয়ে গেছে। সবচেয়ে বেশি করোনায় আক্রান্তের রংপুর জেলায় ৯শ’ ও দিনাজপুরে ৬ শ’র কাছাকাছি।

সোমবার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় নতুন করে ৬৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়। এর মধ্যে রংপুরে ২৬, লালমনিরহাটে ৯, কুড়িগ্রামে ৩, দিনাজপুরে ১০, গাইবান্ধায় ৬, নীলফামারীতে ৪, ঠাকুরগাঁয় ২ এবং পঞ্চগড় জেলায় ৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে বিভাগের ৮ জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ হাজার ৬শ’ ৫৬ জনে এবং এই বিভাগের ৮ জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ জনে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যলয় সুত্রে জানা গেছে, সোমবার পর্যন্ত রংপুর বিভাগের মধ্যে রংপুর জেলায় ৮৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১৫ জনে। দ্বিতীয় অবস্থানে থাকা দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ৫৮৮ জনে এবং মৃত্যু ১২ জনের। নীলফামারী জেলায় ৩৩৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ৬, গাইবান্ধা জেলায় আক্রান্ত ২৬১ জন এবং মৃত্যু ৯ জনের, ঠাকুরগাঁয় আক্রান্ত ২০২ মৃত্যু ২, পঞ্চগড়ে আক্রান্ত ১৩৯ এবং মৃত্যুর সংখ্যা ৩, লালমনিরহাট জেলায় এ পর্যন্ত ১০১ জন আক্রান্ত হয়েছে এবং ১ জনের মৃতু হয়েছে। এ ছাড়া কুড়িগ্রামে করোনায় আক্রান্ত ১৩৪ জন এবং মৃত্যু হয়েছে ১ জনের

এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ২৬৪ জনসহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা ৪৮ হাজার ১২৪ জন। এ ছাড়া রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় ৩৮৪ জনসহ মোট ৪২ হাজার ৫১১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এসব জেলা থেকে এ পর্যন্ত ১ হাজার ৫৩০ জন রোগী সুস্থ্য হয়েছেন।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনা,রংপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close