টঙ্গী(গাজীপুর) প্রতিনিধি

  ২৬ মার্চ, ২০২০

টঙ্গীতে যৌথ টহলে রাস্তা ফাঁকা

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে সেনাবাহিনী,পুলিশ ও আনসার সদস্য গাজীপুর মহানগরীর টঙ্গীতে টহল দেয়। বিনা কারণে মানুষকে রাস্তায় ঘোরাফেরা না করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

সকাল থেকে শহরের বিভিন্ন স্থানে যৌথবাহিনীর টহল শুরুর পর থেকে রাস্তা ফাঁকা হয়ে যায়। রাস্তায় মানুষ না থাকায় অটোরিকশা, রিকশা এমনকি ভ্যানের সংখ্যাও কমে যায়।

এদিকে শহরে ফার্মেসি, মুদি ও কাঁচাবাজার ছাড়া সব দোকানপাট বন্ধ রয়েছে। তবে অকারণে সড়কে ঘোরাঘুরি করায় এখন পর্যন্ত কাউকে শাস্তি কিংবা জরিমানা করার খবর পাওয়া যায়নি।

সেনাবাহিনীর মেজর মাহফুজ বলেন, বৃহস্পতিবার সকাল থেকে গাজীপুরসহ টঙ্গীতেও টহল শুরু হয় আমাদের। বিনা কারণে রাস্তায় ঘোরাঘুরি করা অনেককে করোনাভাইরাস সম্পর্কে বুঝিয়ে ঘরে ফেরাতে সক্ষম হয়েছি আমরা। যারা অতি প্রয়োজনে রাস্তায় বের হয়েছেন তাদের মাস্ক ব্যবহার করতে বলা হয়েছে। তিনি আরও বলেন, জেলা প্রশাসকের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিষ্টেট,পুলিশ ও আনসার সদস্য রয়েছেন।

নির্বাহী ম্যাজিষ্টেট মোরশেদ আলম বলেন, টঙ্গীর এরশাদ নগর বস্তিতে হোম কোয়ারেন্টাইনে থাকা ১৬ ব্যক্তির অবস্থান পরিদর্শন করেন। তাদের প্রতি সার্বোক্ষনিক নজরদারী করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

টঙ্গী পূর্ব থানা পুলিশের পরিদর্শক আমিনুল ইসলাম জানান, বিনা কারণে কেউ বাইরে থাকলে তাদের বাড়িতে ফিরে যেতে বলা হচ্ছে। প্রতিটি পাড়া-মহল্লায় পুলিশের টহল টিম রয়েছে। এছাড়া করোনা প্রতিরোধে মাক্স বিতরণ করেন তিনি।

গাজীপুর সিভিল সার্জন ডা: মো: খাইরুজ্জামান বলেন, হোম কোয়াইন্টাইনে থাকা রোগীদের তালিকায় নতুন করে কেউ যোগ হয়নি। সেই সঙ্গে নির্বাহী ম্যাজিষ্টেট মাঠে রয়েছে,নিয়ম ভাঙলে শাস্তি পেতে হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,যৌথ টহল,টঙ্গী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close