দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

  ১৯ জানুয়ারি, ২০২০

মসজিদের জমি দখল করে দোকান নির্মাণের চেষ্টা

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার গোয়ালগ্রাম বাজার মসজিদের জমি দখল করে দোকানঘর নির্মাণের চেষ্টা চালাচ্ছেন এলাকার প্রভাবশালী চক্র। এ ঘটনায় মুসল্লিদের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। মসজিদের জমি রক্ষার দাবি জানিয়ে এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে।

প্রাপ্ত অভিযোগে জানা যায়, ১২ নং বোয়ালিয়া ইউনিয়নের গোয়ালগ্রাম বাজারে স্থানীয় বাসিন্দা মরহুম আবদুল আজিজ বিশ্বাস ৭ শতাংশ জমি দলিলমূলে দান করলে এলাকাবাসীর প্রচেষ্টায় একটি মসজিদ নির্মাণ করা হয়। ৩৮ বছর ধরে এলাকার মুসল্লিরা সেখানে নামাজ আদায় করে আসছেন। সম্প্রতি মসজিদটিতে মুসল্লিদের জায়গা সংকুলান না হওয়ায় মসজিদ কমিটি মসজিদটি দ্বিতল করার সিদ্ধান্ত নেন। এমন খবর পেয়ে ওই এলাকার কামরুজ্জামান তার সহযোগীদের নিয়ে মসজিদের প্রধান ফটকসহ সীমানা প্রাচীর ভেঙে দখলে নিয়ে দোকান নির্মাণের প্রস্তুতি নেন।

মসজিদ কমিটি ও এলাকাবাসী প্রতিবাদ করলেও কামরুজ্জামান তাদের তোয়াক্কা না করে দোকানঘর করার চেষ্টা চালাচ্ছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মসজিদ কমিটি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেছেন।

মসজিদের জমি দখল বিষয়ে অভিযুক্ত কামরুজ্জামান জানান, ওই জমি তার পিতা দান করেছিল বিধায় তিনি সামনের অংশে দোকানঘর নির্মাণ করতে চাচ্ছেন।

বীর মুক্তিযোদ্ধা আবু আফফান বিশ্বাস জানান, কামরুজ্জামান ও তার সহযোগীরা এলাকার মানুষের মধ্যে আতংক সৃষ্টি করে নানা কুকর্ম করে আসছে। তিনি আরও জানান, বিষয়টি নিয়ে এলাকার মুসল্লিদের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তা জানান, মসজিদের জমির দলিল দেখে সীমানা নির্ধারণ করে দেবার জন্য সহকারী কমিশনার (ভূমি)-কে দায়িত্ব দেওয়া হয়েছে। যদি কেউ মসজিদের জায়গা দখল করার চেষ্টা করেন তবে, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জমি দখল,মসজিদ,দৌলতপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close