কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

  ১১ নভেম্বর, ২০১৯

কলাপাড়ায় বিদ্যুৎবিহীন ৩৭ ঘণ্টা

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে গত ৩৭ ঘণ্টা বিদ্যুৎবিহীন সময় কেটেছে কলাপাড়ার মানুষের। এতে বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন। ভোগান্তিতে পড়েন কয়েক লাখ মানুষ।

কলাপাড়া পল্লী বিদ্যুতের জোনাল অফিস সূত্রে জানা যায়, গত শনিবার রাত ১২টার দিকে কলাপাড়ার উপজেলার সকল বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে উপজেলার বিদ্যুৎ লাইনের চারটি খুঁটি পড়ে যায়। এছাড়া বিভিন্ন লাইনের তার ছিড়ে যায়। পরে মেরাতের পর সোমবার দুপুর ১২টার দিকে বিদ্যুৎ লাইন সচল হয়।

সরেজমিনে ঘুরে দেখা যায়, বিদ্যুৎ বিভ্রাটের ফলে ক্ষতির সম্মুখীন হয়েছে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, দোকান-পাটসহ স্কুল-কলেজ ও মাদ্রসার ছাত্র-ছাত্রীরা। বিশেষ করে বেশি ভোগান্তির শিকার হয়েছে চলমান জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা। এছাড়া বরফকল মালিকসহ বিভিন্ন কল-কারখানার মালিকরাও চরম ক্ষতির মুখে পড়েছেন।

টানা ৩৭ ঘণ্টা বিদ্যুৎ না থাকায় বিভিন্ন বাসা-বাড়ির ফ্রিজের মালামাল নষ্ট হয়ে যায়। বিদ্যুৎ না থাকায় পানির সমস্যায় পড়েন পৌরবাসী। বিদ্যুৎচালিত অটোরিকশা চালিয়ে যারা জীবন যাপন করেন তাদের অবস্থা আরো করুণ আকার ধারণ করেছে। চার্জের অভাবে অনেকের মোবাইল বন্ধ হয়ে যায়। এছাড়া কয়েক ঘণ্টাব্যাপী মোবাইলের নেটওয়ার্ক কানেকশনও বন্ধ হয়ে য়ায়।

এদিকে, বিদ্যুৎ বিভ্রাটের ফলে অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এর প্রতিকার চেয়ে স্ট্যাটাস দিয়েছেন। কলাপাড়া পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম শহিদুল ইসলাম জানান, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে দুটি বৈদ্যুতিক খুঁটি পড়ে যায়। এছাড়া বিভিন্ন লাইনের তার ছিঁড়ে গিয়েছে। লাইনম্যানদের অক্লান্ত পরিশ্রমের ফলে লাইন সচল করা সম্ভব হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পটুয়াখালী,কলাপাড়া,ঘূর্ণিঝড় বুলবুল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close