মাদারীপুর প্রতিনিধি

  ১৫ আগস্ট, ২০১৯

এবার ডেঙ্গুতে স্বাস্থ্য সহকারীর মৃত্যু

মাদারীপুর সদর উপজেলায় স্বাস্থ্য সহকারীর দায়িত্বে থাকা তপন কুমার মণ্ডল (৩৫) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন।

ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন মাদারীপুরের সিভিল সার্জন মো. শফিকুল ইসলাম। তপন কুমার মণ্ডল মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের বড়াইলবাড়ী গ্রামের জদুনাথ মণ্ডলের ছেলে।

মৃতের পারিবারিক সূত্রে জানা গেছে, মাদারীপুর সদরে কর্মরত স্বাস্থ্য সহকারী তপন কুমার মণ্ডল ১৬ দিন আগে সরকারি আদেশে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৮ নম্বর ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমে যোগ দেয়। সেখানে কর্তব্যরত অবস্থায় গত ১১ আগস্ট ডেঙ্গুতে আক্রান্ত হন তিনি। ঈদের ছুটিতে বাড়িতে ফেরার পর অসুস্থতা বাড়লে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে তাকে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

সেখানে তার শরীরে প্লাটিলেটের পরিমাণ ৩০ হাজারে নেমে আসে। পরে সেখান থেকে তাকে ঢাকার বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে বুধবার থেকে আইসিউতে থাকার পর বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে তার মৃত্যু হয়।

মাদারীপুরের সিভিল সার্জন মো. শফিকুল ইসলাম বলেন, আমাদের সদরের একজন স্বাস্থ্য সহকারী সরকারি দায়িত্বে ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের একটি ওয়ার্ডের ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমে নিয়োজিত ছিল। সেখানে থাকা অবস্থায় সে ডেঙ্গুতে আক্রান্ত হয়। চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

এ নিয়ে মাদারীপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হলো।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডেঙ্গুতে মৃত্যু,মাদারীপুর,স্বাস্থ্য সহকারী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close