গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ১৯ জানুয়ারি, ২০১৯

সংরক্ষিত নারী আসন

মনোনয়নপত্র জমা দিলেন নাজনীন আলম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী আসনের মনোয়নয়পত্র সংগ্রহ করে জমা দিয়েছেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সদস্য নাজনীন আলম। গতকাল শুক্রবার সন্ধ্যায় তিনি আ. লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেন।

শনিবার সকালে মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়টি নিশ্চিত করে নাজনীন আলম প্রতিদিনের সংবাদকে বলেন, ময়মনসিংহ অনেক বড় জেলা। জননেত্রী শেখ হাসিনা প্রার্থীদের মেধা, দক্ষতা, যোগ্যতা, ত্যাগ ও রাজনৈতিক মাঠের অবস্থান বিবেচনা করে একাধিক প্রার্থী এ জেলায় মনোনয়ন দিতে পারেন। এ বিষয়ে আমি আশাবাদী।

স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, ২০১৪ সালের সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে আওয়ামী লীগ প্রার্থী সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. ক্যাপ্টেন (অব) মজিবুর রহমান ফকিরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন নাজনীন আলম। ২০১৬ সালের ২ মে মজিবুর রহমান ফকির এমপির মৃত্যুর পর আসনটি শূন্য হয়। পরে ওই বছরের জুলাইয়ে শূন্য আসনটিতে উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হন নাজনীন।

এদিকে সর্বশেষ সদ্যসমাপ্ত একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী এলাকায় ব্যাপক গণসংযোগ করে ভোটারদের মুখে মুখে আলোচনায় চলে আসেন নাজনীন। মনোনয়ন প্রত্যাশী ১৬ জনের মধ্যে যে ৩/৪ জন প্রার্থীকে ঘিরে নৌকার মনোনয়ন পাওয়ার জল্পনা-কল্পনা চলছিলো; তার মধ্যে নাজনীন ছিলেন অন্যতম।

কিন্তু শেষমুহূর্তে দল থেকে নৌকার প্রার্থী হিসেবে নাজিম উদ্দিন আহমেদের নাম ঘোষণা করা হলে আশা ভঙ্গ হয় নাজনীন ও তার সমর্থকদের। তবে নাজনীন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে সংসদ সসদস্য পদে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দেয়ায় আবারো আশায় বুক বেধেছে তার সমর্থকরা।

এ বিষয়ে নাজনীন আলম বলেন, দলকে ভালোবেসে শুধু দিয়েই গেছি, কিন্তু কোনো বেনিফিট নেইনি। রাজনীতির মাঠে শক্তিশালী অবস্থানে থেকেও বারবার মনোনয়ন বঞ্চিত হয়ে জনতাকে কাঁদিয়েছি। তবে আশা রাখি, দলীয় হাইকমান্ড এবার সংরক্ষিত আসনে আমাকে মনোনয়ন দিয়ে তাদের প্রতিশ্রুতি রাখবেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংরক্ষিত নারী আসন,নাজনীন আলম,মনোনয়নপত্র জমা,ময়মনসিংহ-৩ আসন,গৌরীপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close